| |

দেয়ালে আবদ্ধ নয় : প্রাকৃতিক সৌন্দর্য নিয়েই স্বমহিমায় টিকে থাকুক সার্কিট হাউজ মাঠ

আপডেটঃ 3:08 pm | June 05, 2020

Ad

জাসদ ময়মনসিংহ জেলা ও মহানগর শাখার যৌথ সভায় সার্কিট হাউজ মাঠকে দেয়ালে আবদ্ধ নয় : প্রাকৃতিক সৌন্দর্য নিয়েই স্বমহিমায় টিকে থাকার পক্ষে মত প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, ব্যক্তিত্ববাদী সিন্ধান্তের দ্বারা গৃহীত উন্নয়ন পরিকল্পনা স্থগিত করে ময়মনসিংহের সংশ্লিষ্ট রাজনৈতিক দল, নির্বাচিত জনপ্রতিনিধি, ক্রিড়া, সাংকৃতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করে ঐক্যমতের ভিত্তিতে বৃহৎ পরিকল্পনা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়। নেতৃবৃন্দ মাঠের সীমানা চি‎িহ্নত করে অবৈধভাবে গড়ে ওঠা সকল স্থাপনা অপসারণের দাবী জানান। সভায় সদ্য বিদায়ী বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান গত ০৩ জুন ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের ফেইসবুক পেইজে খোলা চিঠিতে যে বক্তব্য রাখেন তাহাতে বিভিন্ন যুক্তি দাড় করিয়ে বিভ্রান্ত করা হচ্ছে সাদা মনের সরল প্রাণা ময়মনসিংহবাসীকে’- মর্মে যে উক্তি করেছেন তা প্রকারান্তরে ময়মনসিংহবাসীর প্রতি অসন্মানজনক। বিভাগীয় কমিশনারের উক্ত বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
উক্ত সভায় নিম্নলিখিত সিন্ধান্ত গ্রহীত হয় : সার্কিট হাউজ মাঠকে দেয়াল দিয়ে আবদ্ধ করা যাবে না, গৃহীত পরিকল্পনা স্থগিত করে সংশ্লিষ্ট সকল রাজনৈতিক দল, নির্বাচিত জনপ্রতিনিধি, ক্রীড়া, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করে বৃহৎ পরিকল্পনা গ্রহণ, মাঠের সীমানা চি‎িহ্নত করে অবৈধভাবে গড়ে ওঠা সকল স্থাপনা অপসারণ করতে হবে, জেলায় অবস্থানরত দুইজন মন্ত্রী ও সিটি কর্পোরেশনের মেয়রকে বিশেষভাবে সম্পৃক্ত করতে হবে।
কর্মসূচী: ০৭ জুন রবিবার সকাল ১১টায় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান ও ০৭ জুন বিকাল ৫টায় জেলা জাসদ কার্যালয়ে রাজনৈতিক দল, নির্বাচিত জনপ্রতিনিধি, ক্রীড়া, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা।
৫ জুন শুক্রবার সকাল ১১টায় জেলা জাসদ কার্যালয়ে জেলা জাসদ সভাপতি এডভোকেট গিয়াস উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন এডভোকেট সাদিক হোসেন, সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, শহিদুর রহমান শহীদ, এডভোকেট শিব্বির আহম্মেদ লিটন, এডভোকেট খন্দকার ওয়াহিদুজ্জামান, সাংবাদিক শামসুল আলম খান, পারভেজ শাহনেওয়াজ লিটন, আমিনুল ইসলাম আমিন, এডভোকেট আবু রাসেল মিয়া, সোহেল আহমেদ শিপু প্রমুখ। এডভোকেট নজরুল ইসলাম চুন্নুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মহামারী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, চিকিৎসক, সাংবাদিক, নার্স, পুলিশসহ আইনশৃংখলা বাহিনী, সিভিল প্রশাসন, সমাজকর্মীসহ সংশ্লিষ্ট সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপনার্থে ১ মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়। সভায় যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরন করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানানো হয়। ময়মনসিংহ জেলা জাসদ সাধারণ সম্পাদক এডভোকেট সাদিক হোসেন স্বারিত প্রেস বিজ্ঞপ্তি।

ব্রেকিং নিউজঃ