| |

জামালপুরে মেলান্দহ করোনার তীব্র উপসর্গ নিয়ে ভগ্নিপতির বাড়িতে মৃত্যু

আপডেটঃ 10:35 pm | June 07, 2020

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ঃ
জামালপুর মেলান্দহ উপজেলার কুলিয়া ইউনিয়নে তীব্র উপসর্গ নিয়ে ও হাসপাতালে না গিয়ে, পালিয়ে যান বাড়ি থেকে ভগ্নিপতির বাড়িতে তার কয়েক ঘন্টা পর পাশের উপজেলায় ভগ্নিপতির বাড়িতে মৃত্যু হয় তার। রবিবার ভোরে মারা যাওয়া মোজাম্মেল হক মজনু (৬২) জামালপুরের মেলান্দহ উপজেলার কুলিয়া ইউপির সাবেক মেম্বার।
শনিবার রাতে তার নমুনা সংগ্রহের চেষ্টা করা হলে বাড়ি থেকে পালিয়ে যান।
স্থানীয় সূত্রে জানা যায়,মেলান্দহ উপজেলার কুলিয়া ইউপির সাবেক মেম্বার মোজাম্মেল হক মজনু গত পাঁচদিন ধরে জ্বর,শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন। কুলিয়া মধ্যপাড়ার গ্রামের বাড়িতেই তিনি ছিলেন। শনিবার সন্ধ্যায় একজন আত্মীয় তার চিকিৎসার জন্য মেলান্দহ হাসপাতালের ইউএইচএফপিও ডা. মোঃ ফজলুল হকের সাথে যোগাযোগ করেন। রাতেই নমুনা সংগ্রহের জন্য তাকে হাসপাতালে নিতে চেষ্টা করা হয়। তখন তিনি কাউকে না জানিয়ে পালিয়ে চলে যান পাশের ইসলামপুর উপজেলার চরগোয়ালিনী ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায়। সেখানে ভগ্নিপতির বাড়িতে আত্মগোপনে থাকা অবস্থায় রবিবার ভোরে তার মৃত্যু হয়।
এদিকে মোজাম্মেল হক মজনুর মৃত্যুর পর ভগ্নিপতি সাবু তড়িঘড়ি করে লাশ পাঠিয়ে দেন। তখন গ্রামবাসীরা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের অনুমতি ছাড়া মরদেহ দাফনেরআপত্তি করেন। পরে সংবাদ পেয়ে মেলান্দহ উপজেলা হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মোনায়েম হোসেন খানের নেতৃত্বে একটি টিম বাড়িটিতে যায়। নমুনা সংগ্রহের পর উপজেলা প্রশাসনের অনুমতিক্রমে ইসলামিক ফাউন্ডেশনের ছয় সদস্যের একটি দল স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করে।
মেলান্দহ কুলিয়া ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম বলেন, সাবেক মেম্বার মোজাম্মেল হক রবিবার ভোরে পাশের ইউনিয়নে তার ভগ্নিপতির বাড়িতে মারা যান। যেসব উপসর্গে তিনি ভুগছিলেন তাতে ধারণা করা হচ্ছে করোনায় আক্রান্ত হয়েই মারা গেছেন।
মেলান্দহ হাসপাতালের ইউএইচএফপিও ডা. মোঃ ফজলুল হক বলেন, মোজাম্মেল হকের চিকিৎসা ও নমুনা দেওয়ার জন্য রাতেই হাসপাতালে আসার কথা ছিল। কিন্তু রাতে তারা আসেননি। মারা যাওয়ার খবর পেয়ে নমুনা সংগ্রহ ও স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়। বিস্তারিত তথ্য জেনে তার ভগ্নিপতির বাড়িসহ যাদের সংস্পর্শে তিনি ছিলেন সকলের নমুনা পরীক্ষার উদ্যোগ নেয়া হচ্ছে।

ব্রেকিং নিউজঃ