| |

ময়মনসিংহে অসুস্থ্য রেল কর্মচারী রহিম প্রকৌশলী কে উৎকোচ না দিতে পারায় প্রতিহিংসা পরায়ণ হয়ে দেওয়ানগঞ্জে বদলী । আদেশ প্রত্যাহারের দাবী রেলওয়ে শ্রমীকলীগের

আপডেটঃ 8:33 pm | June 08, 2020

Ad

ময়মনসিংহে অসুস্থ্য রেল কর্মচারী রহিম প্রকৌশলী কে উৎকোচ না দিতে পারায় প্রতিহিংসা পরায়ণ হয়ে বদলী দেওয়ানগঞ্জে ।
আদেশ প্রত্যাহারের দাবী রেলওয়ে শ্রমীকলীগের ।
বাংলাদেশ রেলওয়ের ময়মনসিংহ অঞ্চল কেওয়াটখালীতে ২১ গ্যাং এ কর্মরত এজমার রোগী ওয়েম্যান আব্দুর রহিমকে প্রতিহিংসা পরায়ণ বসত ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জে বদলী করায় সর্বত্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বৈশ্বিক এ করোনা পরিস্থিতি একজন অসুস্থ্য মানুষকে আকষ্মিকভাবে বদলীর ঘটনায় রেলওয়ে শ্রমিক লীগ সেক্টরে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি ও নিন্দার ঝড় । বদলীর আদেশ প্রত্যাহারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদনও করা হয়েছে। প্রাপ্ত অভিযোগ থেকে জানা যায় , ওয়ে ম্যান রহিমের কাছে কেওয়াটখালীতে কর্মরত সেকশন ইনচার্জ সিনিয়র সহকারী প্রকৌশলী (ওয়ে) রেজাউল করিম প্রায়ই নানা অজুহাতে উৎকোচ দাবী করে আসছিলো ।
দরিদ্র কর্মচারী রহিম উৎকোচ দিতে না পারার কারণে তার ক্ষমতার অপব্যবহার করে কেওয়াটখালীস্থ ইনচার্জ সহকারী নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবু হোসাইনকে না জানিয়ে ঢাকাস্থ ডিএন কে দিয়ে বদলী করিয়েছেন।
এ ব্যপারে ভুক্তভোগী রহিম জানায়, আমি একজন শ্বাসকষ্টের রোগী রেলওয়ে ডাক্তারের চিকিৎসাধীন আছি, আমাকে ডাক্তার বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন রিপোর্টও রয়েছে । পিডব্লিউ কে তার দাবিকৃত উৎকোচ দিতে না পারায় প্রতিহিংসা পরায়ণভাবে আমাকে বদলী করিয়েছেন। আমি স্ত্রী সন্তান নিয়ে কষ্টে আছি। দেওয়ানগঞ্জে গিয়ে চাকুরী করলে আমার মৃত্যু ছাড়া গতি নেই।
এ ব্যপারে রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হালিম আজাদ, রেলওয়ে মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক, রেলওয়েম্যান্স অবসরপ্রাপ্ত কল্যান পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ জামাল আহম্মেদ, রেলওয়ে শ্রমিক লীগ ময়মনসিংহ শাখার যুগ্ম আহ্বায়ক ও সমন্বয়কারী মোঃ আবুল হোসেন ফকির ও রেলওয়ে শ্রমিকলীগ কেওয়াটখালী শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল জলিলসহ আরো অনেক নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে জানান, সরকারের নির্দেশিত নীতি উপেক্ষা করে ভয়াবহ করোনা পরিস্থিতিতে দরিদ্র ও অসুস্থ্য ওয়েম্যান আব্দুর রহিমকে পিডব্লিউ তার ক্ষমতার প্রভাব খাটিয়ে বদলী করেছে। তাঁরা এ বদলীর আদেশ প্রত্যাহারের দাবী জানিয়েছেন রেলওয়ে শ্রমীক সংগঠনগুলো।
পিডব্লিউ রেজাউল করিমের সাথে বার বার ফোনে যোগাযোগ করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি। ভারপ্রাপ্ত সহকারী নির্বাহী প্রকৌশলী আবু হোসাইন জানান এ বদলীর বিষয়ে তিনি অবগত নন, তাকে না জানিয়ে নিয়ম বর্হিভূতভাবে এ বদলী করা হয়েছে। ডিএন মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করে তারও কোন বক্তব্য পাওয়া যায়নি। রেলওয়ের প্রধান নির্বাহীয় প্রকৌশলী শুভক্ত গীন এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমাকে বিষয়টি শ্রমিক নেতাগণ অবহিত করেছেন একটি আবেদন করার জন্য বলে দিয়েছি। আবেদনটি আসলে রহিমের বদলী আদেশ বাতিল করা হবে বলে তিনি জানান ।

ব্রেকিং নিউজঃ