| |

মানুষের জীবন ও জীবিকার বাজেট দিয়েছেন শেখ হাসিনা : শামীম

আপডেটঃ ৮:৪১ অপরাহ্ণ | জুন ১১, ২০২০

Ad

বাজেট সম্পর্কে বৃহস্পতিবার এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোঃ আমিনুল হক শামীম বলেন, বিশ্বব্যাপী করোনা মোকাবিলায় যে যুদ্ধ চলছে সেই যুদ্ধে আমরা মমতাময়ী মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবশ্যই দেশের মানুষকে সঙ্গে নিয়ে জয়ী হবো ইনশাআল্লাহ। যদিও বর্তমান সময়টি কঠিন, সামনে অনেক চ্যালেঞ্জ। করোনা মোকাবিলায় সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহনসহ এবারের বাজেট দিয়েছেন মানুষের জীবন ও জীবিকার বাজেট। বাজেটে কৃষি ও স্বাস্থ্যখাতে গবেষণা ও উন্নয়নে বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে। সামাজিক নিরাপত্তা বলয় আরো বৃদ্ধির লক্ষ্যে বাজেটে বরাদ্দ ও সুবিধাভোগীর সংখ্যা আকারও বাড়ানো হয়েছে। বৈশ্বিক সংকট উত্তরণে দেশের ব্যবসা- বাণিজ্য ও শিল্প প্রতিষ্ঠানকে বাঁচাতে নানা পদক্ষেপ নিয়েছেন দূরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দেশের ক্রান্তিলগ্নে দেশীয় অর্থনীতির চাকাকে সমুন্নত রাখার লক্ষ্যে বিশ্বনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার একটি চ্যালেঞ্জিং বাজেট উপহার দিয়েছেন বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ জেলা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আমিনুল হক শামীম (সিআইপি)।
বাজেট সম্পর্কে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ময়মনসিংহ জেলা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট দেশের এই ক্রান্তিলগ্নে আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার মানুষকে এই ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করা। পাশাপাশি দেশের মানুষের অন্ন-বস্ত্র যোগানের জন্য দেশের অর্থনীতির চাকা সচল রাখা। এই সংকটময় পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত প্রতিটি জনগোষ্ঠীর সঙ্গে সংযুক্ত হচ্ছেন, তাদের বিশ্বাস ও মনোবলের জায়গাটি অটুট রাখতে। কারণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনেপ্রাণে বিশ্বাস করেন জীবন সামনে এগিয়ে যাওয়ার জন্য, থেমে থাকার জন্য নয়। করোনা সংক্রমণ ঠেকানো এবং করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক প্রতিবন্ধকতা মোকাবিলা করে সামনে এগিয়ে যাওয়ার পরিকল্পনা ও প্রত্যয় নিয়ে তৈরি করা হয়েছে এবারের বাজেট।

ব্রেকিং নিউজঃ