| |

করোনাযুদ্বে ফ্রন্টলাইনার ময়মনসিংহ জেলা ছাত্রলীগ

আপডেটঃ 11:07 pm | June 12, 2020

Ad

বিশ্বজুড়ে আজ করোনা মহামারী। 1720.1820.1920 এর প্লেগ কলেরা স্প্যানিস ফ্লু এর পর বৈশ্বিক মহামাবী করোনা ভাইরাস। COVID 19 বাংলাদেশেও দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। তবে, পশ্চিমা বিশ্বের ন্যায় সোনার বাংলা যাতে শ্মশান বাংলা না হয়ে যায় সে লক্ষ্যে কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা। তার ভ্যানগার্ড হিসাবে ছাত্রলীগও ফ্রন্টলাইন ওয়ারিয়র।

সম্প্রতি করোনা প্রতিরোধে ও সচেতনতার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ মাস্ক বিতরণ, সচেতনতামূলক লিফলেট বিতরন, ব্যানার ও মাইকিং করার সাংগঠনিক নির্দেশনা জারি করে। কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান জয় ভাই (সাবেক কেন্দ্রীয় আইন সম্পাদক) ও সাধারন সম্পাদক বাবু লেখক ভট্টাচার্য দাদা (সাবেক ঢাবি সিনিয়র যুগ্ম সম্পাদক) এর সাক্ষরিত নির্দেশনা মোতাবেক ১১ই জুন, ২০২০ জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসে সচেতনতামূলক লিফলেট, মাস্ক বিতরন, ব্যানার, ফেস্টুন ও মাইকিং এবং পথসভা করে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের করোনাসংক্রান্ত স্বেচ্ছাসেবক টিম। ।

উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক টিম এর উপদেষ্টা, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব (সাবেক সাধারন সম্পাদক, জেলা ছাত্রলীগ; সাবেক সভাপতি, এএম কলেজ ছাত্রলীগ)। নগরীর গাঙ্গিনাপাড়, স্টেশন মোড়, ব্রীজ এবং চরপাড়ায় পথসভা হয়। চরপাড়ার পথসভায় জেলা ছাত্রলীগ সভাপতি রকিব বলেন ” বর্তমানে এই করোনা ভাইরাস মোকাবেলা সরকারের একার পক্ষে সম্ভব নয়” এবং তিনি সকলের প্রচেষ্টা ও সহযোগীতা আহ্বান করেন।
রোড শো তে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক টিম এর সাইফুল ইসলাম, মকসুদুল হাসান আপন, মুরাদ হোসেন, মাসুদ করিম অরিদ, ডা. খান মো: দিল ইশমাম আননাফ, মো: জাকির হোসেন, রাজিব দাস, আবু হাসান খান বাবু, মো: আমির হোসেন রিপন ও মো: নূর আলম।

ডা. খান মো: দিল ইশমাম আননাফ (সহ-সভাপতি, ময়মনসিংহ সদর উপজেলা ছাত্রলীগ) তার বক্তব্যে করোনা দুর্যোগেও মানুষের সেবায় বিনামূল্যে চিকিৎসাদান অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। ডা. নাফ বলেন, ” আপনারা টেলিমেডিসিন সেবা নেওয়ার মাধ্যমে হাসপাতালে চিকিৎসকের উপর কাজের চাপ ও স্বাস্থ্যঝুঁকি কমান। আপনাদের জন্য 24×7 টেলিমেডিসিন সেবা চালু আছে ইনশাল্লাহ।” স্বেচ্ছাসেবক টিমের একমাত্র মেডিকেল গ্রাজুয়েট সদস্য ডা. খান মো: দিল ইশমাম আননাফ সকলের কাছে করোনা সংকটেও চিকিৎসাসেবা চালিয়ে যাওয়ার নিমিত্তে সুস্বাস্থ্যের দোয়া চান।

এ পর্যন্ত করোনা সংকটে জেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক টিম নানান পদক্ষেপ নিয়েছে। উপদেষ্টা কর্তৃকআনন্দমোহন কলেজ মাঠে বৃহৎ পরিসরে হাজারের বেশি পরিবারে উপহারসামগ্রী বিতরন; সমন্বয়ক কর্তৃক আকুয়ায় অনেক পরিবারকে একত্রে উপহারসামগ্রী বিতরন হয়। এ ছাড়া থানাঘাট, কৃষ্টপুর, আকুয়া হাজিবাড়ি, আকুয়া, দাপুনিয়া সহ সদরের নানান ইউনিয়ন, ধোবাউড়া, ইশ্বরগঞ্জ সহ নানান স্থানে স্বেচ্ছাসেবক টিম এর প্রতিটি সদস্যই নিজ নিজ স্থান থেকে সকলের জন্য কাজ করে যাচ্ছে। তা ছাড়া জেলা ছাত্রলীগ অন্তর্গত যে কোন ছাত্রলীগ কর্মীর চিকিৎসা ব্যয়ভার গ্রহন করবে জেলা ছাত্রলীগ। সকলের জন্য এম্বুলেন্স সেবা, টেলিমেডিসিন সেবা চালু রয়েছে।
ইনশাল্লাহ করোনা দুর্যোগ কেটে যাবে। তবে তার আগ পর্যন্ত মানবতার পক্ষে কাজ করে যাবে শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাবাহী ছাত্রলীগ ও এর ধ্বজ্জাধারী একদল মুজিব আদর্শের নিবেদিতপ্রাণ কর্মী।

ব্রেকিং নিউজঃ