| |

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে স্বাচিপের মহাসচিব অধ্যাপক ডা.এম এ আজিজের শোক প্রকাশ

আপডেটঃ 7:12 pm | June 13, 2020

Ad

ইব্রাহিম মুকুট : জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন মন্সুর আলীর সুযোগ্যপুত্র, আওয়ামী লীগের দুঃসময়ের অগ্রনায়ক হচ্ছে মোহাম্মদ নাসিম। বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার এবং ১৪ দলের সমন্বয়ক। নব্য স্বেরচার ও জোট সরকার বিরোধী আন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করে রাজপথর এই লড়াকু সৈনিক।
জনাব মোহাম্মদ নাসিম ২রা এপ্রিল ১৯৪৮ সালে সিরাজগন্জ এ জন্মগ্রহন করেন। তিনি জগন্নাথ কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান এ অধ্যাপনা করেন। ছাত্র থাকা কালেই রাজনীতিতে সস্ক্রিয় থাকলেও পিতার মৃত্যুর পর ১৯৮৬ সালে তিনি প্রথম প্রকাশনা সম্পাদক নির্বাচিত হন। সে সময় তিনি বিরোধী দলের চিপ হুইপ এর দ্বায়িত্ব পালন করেন। তিনি রাজনীতির পাশাপাশি ঢাকা ও সিরাজগন্জ এ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন।
তিনি সংসদ সদস্য হিসেবে ১৯৯৬, ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচিত হন। ১৯৯৬ সালে তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্তীর দ্বায়িত্ব সফল ভাবে পালন করেন। এর পর তিনি সফল ভাবে স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। জনাব মোহাম্মদ নাসিম এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ এক বলিষ্ঠ নেতা হারিয়েছে আর বাংলাদেশ হারিয়েছে তার এক সোনার সন্তানকে।
দোয়া করি আল্লাহ পাকরাব্বুল আলামিন যেন নাসিম ভাইকে তার কাজের জন্য উত্তম প্রতিদান দেন এবং তাকে জান্নাতুল ফেরদৌস এ স্থান দেন।ময়মনসিংহ বিএম এর সাধরন সম্পাদক ময়মনসিংহ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জননেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং মরহুমের বিদেহী আত্বার মাগফেরাত কামনা করেন।

ব্রেকিং নিউজঃ