| |

এবার ছোটপর্দায় বাঁধন-সজলের ‘নিঝুম অরণ্যে’

আপডেটঃ 2:13 pm | February 29, 2016

Ad

বিনোদন প্রতিবেদক : ২০১০ সালের পহেলা বৈশাখে মুক্তি পেয়েছিলো  বাঁধন-সজল জুটির প্রথম ও একমাত্র চলচ্চিত্র ‘নিঝুম অরণ্যে’। মুক্তিযুদ্ধ সময়ের গল্প নিয়ে ছবিটি নির্মাণ করেন মুশফিকুর রহমান গুলজার। দীর্ঘদিন পর এবার ছোটপর্দায় ছবিটি প্রদর্শীত হতে যাচ্ছে। আগামী ৩ মার্চ বিকেল ৩টা ৫ মিনিটে রবি এ সপ্তাহের বিশেষ ছবি হিসেবে চ্যানেল আইতে প্রদর্শীত হবে ‘নিঝুম অরণ্যে’।

চলচ্চিত্রটির কাহিনীতে দেখা যায়, স্কুল শিক্ষক মিনহাজ সাহেবের বড় ছেলে আরিফ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা শেষ করে রাজধানীতেই চাকরি করছেন। সঙ্গে থাকেন স্ত্রী এবং সদ্যজাত শিশুকন্যা। কিন্তু ১৯৭১ সালের ২৫ মার্চ ছোট্ট এ পরিবারটিতে নেমে আসে ঝড়। পাকবাহিনীর আক্রমণ থেকে বাঁচতে আরিফ তার স্ত্রী ও কন্যাকে নিয়ে গ্রামের বাড়িতে চলে যায়। স্ত্রী ও শিশুকন্যাকে পিতা এবং একমাত্র ছোটবোন নীলার কাছে রেখে মুক্তিযুদ্ধে অংশ নেয় সে। যুদ্ধ যখন শেষের দিকে তখন পরিবারের কাছে খবর আসে, যুদ্ধে আরিফ শহীদ হয়েছে। কিছুদিন পর আরিফের স্ত্রী মিলিকে তার বাবা অন্যত্র বিয়ে দেয়। দেশ শক্রমুক্ত হয়। সব কিছু স্বাভাবিক হয়ে আসে। আর ঠিক সে সময় ফিরে আসে আরিফ। দর্শক জানতে পারেন, যুদ্ধে আহত হলেও সে মারা যায়নি। এর পর নানা চমকের মধ্য দিয়ে এগিয়ে যেতে থাকে কাহিনী

ছবিতে বাঁধন-সজল ছাড়াও অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন, চম্পা, আবুল হায়াত প্রমুখ। ছবির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন মাহবুব জামিল। চিত্রগ্রহণ করেছেন জেডএইচ মিন্টু। সঙ্গীত পরিচালনা করেছেন সৈয়দ সাবাব আলী আরজু ও ইমন সাহা।

উল্লেখ্য, ‘নিঝুম অরণ্যে’র পর থেকে চলচ্চিত্রে এ জুটিকে একসঙ্গে আর দেখা যায়নি। তবে এরপর থেকে তারা দু’জন বেশ কিছু নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন।

ব্রেকিং নিউজঃ