| |

বীরত্বগাঁথা বীরাঙ্গনা সখিনার মাজার গৌরীপুরে বৃক্ষরোপন করে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন

আপডেটঃ ১০:০৭ অপরাহ্ণ | জুন ২৭, ২০২০

Ad

মো: নাজমুল হুদা মানিক ॥ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ এর উদ্যোগে ২৭ জুন বীরত্বগাঁথা বীরাঙ্গনা সখিনার মাজার গৌরীপুরে বৃক্ষরোপন করে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করা হয়। ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সাধরন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল এর আহবানে ও সার্বিক পরিচালনায় বীরাঙ্গনা সখিনার মাজারে বৃক্ষরোপন করে কর্মসুচীর উদ্বোধন করেন গৌরীপুর আসনের মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহমেদ। এ সময় ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক ড. সামিউল আলম লিটন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, সাংস্কৃতিক সম্পাদক কবি মোস্তাফিজুর বাশার ভাষানী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক ড. মো: সিরাজুল ইসলাম, জিকেপি কলেজ শম্ভুগঞ্জের অধ্যক্ষ সুলতানা পারভীন, ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামীলীগের সহসভাপতি অধ্যাপক দিলরুবা সারমীন, জেলা শ্রমিকলীগ নেতা মো: রাকিবুল ইসলাম শাহীন, মাওহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: রমিজ উদ্দিন স্বপন, ভাংনামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: মফিজুন নুর খোকা, জি.কে.পি কলেজ শম্ভুগঞ্জের অধ্যাপিকা নুরুন্নিছা সুচি প্রমুখ। ময়মনসিংহ জেলার সকল উপজেলা ও সকল ইউনিয়ন পর্যায়ে নোতাকর্মীদের মাধ্যমে বৃক্ষরোপন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পালন করা হচ্ছে। ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সাধরন সম্পাদক এডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল বৃক্ষরোপন কর্মসূচি সফল করার লক্ষ্যে আওয়ামীলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রতিটি কর্মীকে গাছ লাগানোর অনুরোধ জানান। এরই অংশ হিসাবে গৌরীপুরে ইতিহাস ঐতিহ্যগাঁথা বীরাঙ্গনা সখিনার মাজারে বৃক্ষরোপন করে জেলা আওয়ামীলীগ এর বৃক্ষ রোপন কর্মসুচী উদ্বোধন করা হয়। সারাদেশের নেতাকর্মীদের বৃক্ষরোপন কর্মসূচীতের অংশ নেয়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সারা দিয়ে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার ১০ হাজার বৃক্ষরোপন করা হয়েছে বলে জানাগেছে।
ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন জানান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলার শম্ভুগঞ্জ জি.কে.পি ডিগ্রী কলেজ, বীরাঙ্গণা সখিনার মাজার, বারুয়ামারি হাইস্কুল, শম্ভুগঞ্জ জুট মিলসহ ময়মনসিংহ জেলার সকল উপজেলা, ইউনিয়ন ও পৌর এলাকায় ২৭জুন একদিনে ১০ হাজার বিভিন্ন বনজ ও ফলদ গাছের চারা রোপন করেন বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে মুজিব বর্ষের আহবান ৩টি করে গাছ লাগান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক কর্মসূচি বাস্তবায়নে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের কুমড়ী গ্রামে ঐতিহাসিক বীরাঙ্গনা সখিনার সমাধি স্থলে গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ময়মনসিংহ জেলা আওয়ামিলীগ। ময়নমসিংহ জেলা আওয়ামীলীগের উদ্দ্যোগে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সাহসী নারী বীর সৈনিক ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের কুমড়ী গ্রামে ঐতিহাসিক বীরাঙ্গনা সখিনার সমাধি স্থলে এই বৃক্ষরোপন কর্মসুচীর উদ্ভোধন করেন ১৪৮ ময়মনসিংহ ৩ গৌরীপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ এমপি। এসময় ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক শওকত জাহান মুকুল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. সামিউল আলম লিটন, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল হাসান বাবু, সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ভাসানী, ভাংনামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আঃলীগ নেতা চেয়ারম্যান অধ্যাপক মফিজুন নুর খোকা, গৌরীপুর উপজেলা আঃ লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, জেলা যুবলীগের সদস্য সাংসদ পুত্র তানজীর আহম্মেদ রাজীর, উপজেলা তাতীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান টিটন, মাওহা ইউনিয়ন আঃলীগের সভাপতি নূর মোহাম্মদ কালন, সাধারন সম্পাদক কবির উদ্দিন কবির,পৌর যুবলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাচ্চু, গৌরীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মুক্তাদির শাহীন, সাধারন সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি, পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক উমর ফারুখ স্বাধীন, ময়মনসিংহ জেলা মানবাধিকার কমিশনের দপ্তর সম্পাদক সাজ্জাতুল ইসলাম সাজ্জাত প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃক্ষ রোপন উদ্ভোধনকালে জেলা আওয়ামীলীগের সাধারন সস্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, দেশের ক্লান্তিলগ্নে জনগণের জন্য আওয়ামীলীগের অনেক দায়িত্ব রয়েছে, সারা দেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র নিদের্শে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ। তিনি দেশের এই দুঃসময়ে গণতন্ত্রের মানসকন্যা বাংলার মহিয়সী নারী, উন্নয়নের কারিগর সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক জনগণের পাশে থেকে কাজ করার আহবান জানান। এসময় তিনি-এই ঐতিহাসিক বীরাঙ্গনা সখিনার সমাধি স্থলে একটি কমপ্লেক্স নির্মান করার লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এছাড়াও একই দিনে বাংলাদেশের প্রত্যেক উপজেলা ইউনিয়ন পর্যায়ে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বৃক্ষ রোপন করা হয়।

ব্রেকিং নিউজঃ