| |

টঙ্গীতে পাবলিক টয়লেটের ইজারার নামে অবৈধ কারওয়াশের ব্যবসা

আপডেটঃ 10:20 pm | July 04, 2020

Ad

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের্^ টঙ্গীর মিলগেইট এলাকায় গাজীপুর সিটি কর্পোরেশনের পাবলিক টয়লেটের নামে ইজারা নিয়ে কার ওয়াশ বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে স্থানীয় নেতা আব্দুল আলীমের বিরুদ্ধে। শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, পাবলিক টয়লেটের পাশের্^ পানির কম্পেসার পাম্প বসিয়ে অবৈধভাবে মজনু নামে এক ব্যক্তি কারওয়াশের এই ব্যবসা কার্যক্রম দীর্ঘদিন যাবত পরিচালনা করছেন। এতে করে প্রতি মাসে কয়েক লক্ষ টাকা অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছে।
এ বিষয়ে পাবলিক টয়লেট ও কার ওয়াশের ব্যবসা পরিচালনাকারী মজনুর সাথে কথা বলে জানা যায়, স্থানীয় নেতা আব্দুল আলীমের কাছ থেকে এক বছরের জন্য ৭ লক্ষ টাকা পরিশোধে এই পাবলিক টয়লেট ভাড়া নিয়েছি। ব্যবসা পরিচালনার ক্ষেত্রে গাড়ী ওয়াশ বড় আকারের কাভার্ডভ্যান, মিনি ট্রাক, প্রাইভেটকার, মটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন থেকে ১শ’ টাকা থেকে ১৫শ’ টাকা পর্যন্ত নিয়ে থাকি। তিনি আরো বলেন, ইজারাদার আব্দুল আলীমের হুকুমে কার ওয়াশের ব্যবসা করছি।
এব্যাপারে স্থানীয় লোকজন জানান, কার ওয়াশের কারণে মহাসড়কে যানজট সৃষ্টি এবং জনসাধাণের চলাচলে বিঘ্ন ঘটে। সড়ক ও জনপথের রাস্তার সলিং নষ্ট হচ্ছে। ওয়াশার সরবরাহকৃত পানি দেখা দিচ্ছে ব্যাপক ঘাটতি।
এ বিষয়ে ইজারাদার আব্দুল আলীমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি সাক্ষাতে কথা বলবো। অনিয়মের বিষয়ে কথা বলতে রাজি হননি।
এ বিষয়ে ওয়াসা টঙ্গী জোনের কর্মকর্তা ইঞ্জিনিয়ার আনিসুল হক বলেন, আমাদের ওয়াসার পানি নিয়ম বহিভূতভাবে ব্যবহার করে থাকলে আইনত অপরাধ।
এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা জানান, ইজারাকৃত পাবলিক টয়লেটের নামে কেউ যদি অন্য কোন ব্যবসা পরিচালনা করে থাকে তাহলে আইনগতভাবে তা অবৈধ ও অনিয়ম।

ব্রেকিং নিউজঃ