| |

সিটি মেয়র টিটু র দৃষ্টি অাকর্ষন করেছেন প্রতিবন্ধীর মা মল্লিকা

আপডেটঃ ১১:৩৫ অপরাহ্ণ | জুলাই ০৫, ২০২০

Ad

সিটি মেয়র টিটু র দৃষ্টি অাকর্ষন করেছেন প্রতিবন্ধীর মা মল্লিকা
বার বার ঘুরে একজন প্রতিবন্ধী মা সরকারের বিশেষ কর্মসূচীর কার্ড পাননি। ঘটনাটি সিটি করপোরেশনের ১ নং ওয়ার্ডের। গলগন্ডা মধু ড্রাইভারের বাসার পাশে ভাড়া বাসায় থাকে। দুই ছেলের মধ্যে একজন প্রতিবন্ধী। নাম শরীফ। মায়ের নাম মল্লিকা। বাবার নাম কালাম অাহমেদ কালাম। দিনমজুরের কাজ করে।
করোনা শুরু হবার পর দিনমজুর কালামের কাজ নেই। কখনো ভ্যান চালায়,অাবার কখনো দিনমজুরের কাজ করে। ষাটোর্ধ কালাম করোনা দেখা দেবার পর দিনমজুরের কাজ নেই। অভাবের সংসারে তার স্ত্রী মল্লিকা প্রতিবেশীর বাড়ীতে ঝি এর কাজ করে। করোনা শুরু হবার পর অন্যের বাড়ীতে ঝি এর কাজ করতেও নানা বিপত্তি।
মল্লিকা জানায়, সে ১ নং ওয়ার্ডের কাউন্সিলার অাসাদুজ্জামান বাবুর কাছে তিনবার ভোটার অাইডি কার্ডের ফটোকপি ও ছবি দিয়ে ও একটি কার্ড পায়নি।
বেকার স্বামী ও প্রতিবন্ধী সন্তান শরীফ কে নিয়ে খেয়ে না খেয়ে তার দিনটি কাটছে। তার অাশে পাশে অনেক সচ্ছল ব্যাক্তি ওএমএস এর কার্ড পেলেও তাকে একটি কার্ড দেয়া হয়নি।
সরকার গরীরদের জন্য ওএমএস এর কার্ড বরাদ্দ দিলেও তার মত অসহায় পরিবার কেন একটি কার্ড পায়নি এ প্রশ্ন তার। মল্রিকা জানান,তার অাশে পাশে অনেক সচ্ছল পরিবার কার্ড পেয়েছে। অার তিনি বার বার ঘুরেও একটি কার্ড না পাওয়ায় অনাহারে অর্ধাহারে প্রতিবন্ধী ছেলে ও স্বামী নিয়ে দিন পার করছেন।
এ ব্যাপারে ১ নং ওয়ার্ডের কাউন্সিলার অাসাদুজ্জামান বাবুকে বেশ কয়েকবার মোবাইল করলেও তিনি ফোন ধরেননি। বিষয়টি জনপ্রিয় মেয়র ইকরামুল হক টিটু দৃষ্টি অাকর্ষন করে অসহায় মল্লিকা ওতার প্রতিবন্ধী ছেলের নাম একটি কার্ড দেয়ার জন্য অনুরোধ করেছেন মল্লিকা।
অামাদের বিশ্বাস, মেয়র বিষয়টি বিবেচনা করে মল্রিকা বা তার প্রতিবন্ধী সন্তানের নামে একটি কার্ডের ব্যবস্থা করবেন।

ব্রেকিং নিউজঃ