| |

তেজগাঁও থানা পুলিশ কর্তৃক অর্থের বিনিময়ে ভুয়া করোনা টেস্ট রিপোর্ট প্রদানকারী জেকেজি গ্রুপের চেয়ারম্যান ডাঃ সাবরিনা আরিফ চৌধুরী গ্রেফতার

আপডেটঃ 9:10 pm | July 12, 2020

Ad

তেজগাঁও থানা পুলিশ কর্তৃক অর্থের বিনিময়ে ভুয়া করোনা টেস্ট রিপোর্ট প্রদানকারী জেকেজি গ্রুপের চেয়ারম্যান ডাঃ সাবরিনা আরিফ চৌধুরী গ্রেফতার
গত ২৩ জুন, ২০২০ তারিখে তেজগাঁও থানায় দায়েরকৃত মামলায় (মামলা নং ২৩, তারিখঃ ২৩ জুন, ২০২০, ধারাঃ ১৭০, ২৬৯, ৪২০, ৪০৬, ৪৬৬, ৪৭১, ৩৪ দন্ডবিধি) ০৬ জন আসামীকে গ্রেফতার হয়। তারা অর্থের বিনিময়ে করোনা টেস্ট এর নামে ভুয়া করোনা রিপোর্ট সরবরাহের কাজে জড়িত ছিল। তারা প্রত্যেকেই জেকেজি গ্রুপের সাথে জড়িত যাদের মধ্যে জেকেজি গ্রুপের সিইও আরিফুল চৌধুরীও ছিল।
আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেশকিছু তথ্য পাওয়া যায়। বিস্তারিত তদন্তে ও গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জেকেজি গ্রুপের চেয়ারম্যান ডাঃ সাবরিনা আরিফ চৌধুরীর ঘটনার সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। জেকেজি গ্রুপের চেয়ারম্যান থাকাকালীন তার জ্ঞাতসারেই করোনা উপসর্গ থাকা রোগীদের নিকট থেকে নমুনা সংগ্রহ করে কোনো ধরণের ল্যাব পরীক্ষা ছাড়াই ভুয়া রিপোর্ট প্রস্তুতপূর্বক তা রোগীদের কাছে সরবরাহ করা হত।
এছাড়া প্রথম আসামী হুমায়ুন কবীরকে গ্রেফতারের পরপরই তড়িঘড়ি করে ব্যাকডেটে ডাঃ সাবরিনা আরিফ চৌধুরীসহ আরো ২ জন আসামীকে জেকেজি গ্রুপ থেকে অপসারণ করা হয়- যা তদন্তে বেরিয়ে এসেছে।
ডাঃ সাবরিনা আরিফ চৌধুরী ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে জেকেজি গ্রুপের মুখপাত্র হিসেবেও নিজেকে ইতোপূর্বে উপস্থাপন করেছেন। একজন চাকুরীরত সরকারি কর্মচারী হিসেবে বেসরকারি প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে তিনি দায়িত্বপালন করতে পারেন কি না- তাও তদন্তে বের হয়ে আসবে।
ঘটনার সাথে জড়িত থাকায় তাকে জিজ্ঞাসাবাদ শেষে এ মামলায় গ্রেফতার করা হয়েছে। তদন্তে প্রাপ্ত বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাইবাছাই এর জন্য বিজ্ঞ আদালতে রিমান্ড প্রার্থনা করা হবে এবং তদন্ত শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ব্রেকিং নিউজঃ