| |

প্রকৃত শিল্পীদের তালিকা প্রেরণ করুন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এম পি

আপডেটঃ 10:29 pm | July 19, 2020

Ad

ইব্রাহিম মুকুট ঃ করোনা দূর্যোগকালীন সময়ে সাংস্কৃতিক শিল্পীদের মাঝে এ গতকাল ১৯ জুলাই জেলা শিল্পকলা একাডেমীর অডিটোরিয়ামে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে চেক বিতরণ করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।
এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল, শিল্পী মাহবুব, নৃত্যশিল্পী ও সাংবাদিক বাবলী আকন্দ। সার্বিক তত্বাবধানে ছিলেন জেলা কালচারাল অফিসার আরজু পারভেজ। সঞ্চালনায় ছিলেন সারওয়ার জাহান।
এসময় সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেন, বিশ্বে সকল দেশের ন্যায় বাংলাদেশও কোভিড ১৯ এ মহামারীতে আক্রান্ত। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এ ভাইরাসের বিরুদ্ধে লড়ে যাচ্ছি। এ মহামারীতে শিল্পীগণ কর্মহীন হয়ে পড়ায় অনলাইনে সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালিত হচ্ছে। এ পর্যন্ত সারাদেশে ৯৭৬০ জন সাংস্কৃতিক শিল্পীদের অনুদান দেয়া হয়েছে আরো ৪ হাজার সাংস্কৃতিক শিল্পীদের অনুদান প্রক্রিয়াধীন। ময়মনসিংহের ৫০ জনকে শিল্পীদের মাঝে প্রায় আড়াই লক্ষ অনুদান প্রদান করা হয়েছে। আরো ৫০ জনের টা প্রক্রিয়া শেষ হয়েছে এবং আগষ্ট মাসে আরো ১০০ জন শিল্পীর অনুদান প্রক্রিয়াধীন আছে।
জেলা প্রশাসক এবং জেলা কালচারাল অফিসারকে স্বচ্ছতার সাথে প্রকৃত শিল্পীদের তালিকা প্রদানের নির্দেশ দেন। এছাড়া ময়মনসিংহে প্রায় আড়াইশত কোটি টাকার প্রজেক্টের সাংস্কৃতিক বলয় করার নকশার কাজ প্রায় শেষ হয়েছে এবং ময়মনসিংহ বিভাগীয় অডিটোরিয়াম ও থিয়েটার হল করার মহাপরিকল্পনারও করা হচ্ছে এজন্য ময়মনসিংহ জেলা প্রশাসকের ২০ একর জমি দাবি করেন। করোনা কেটে গেলে বৃহত্তর ময়মনসিংহে বিশাল এক প্রোগ্রাম আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন। স্বাস্থবিধি মেনে শিল্পীদের চলার আহবান জানান তিনি।
বক্তব্য শেষে ৫০ জন শিল্পীদের হাতে চেক তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন বহুরূপী নাট্যসংস্থার প্রধান শাহাদাত হোসেন খান হিলু, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান ভাষানীসহ বিভিন্ন উপজলা থেকে আগত শিল্পীবৃন্দ।

ব্রেকিং নিউজঃ