| |

গণমাধ্যম কর্মীরা করোনাকালে প্রথম সারির যোদ্ধা হিসেবে কাজ করছে- তথ্য প্রতিমন্ত্রী

আপডেটঃ 9:07 am | July 27, 2020

Ad

মো: নাজমুল হুদা মানিক ॥ তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি বলেন, বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে আজ বিশ্ব থমকে দাড়িঁয়েছে। এমন পরিস্থিতিতে ঘর থেকে মানুষজন বের হচ্ছে না। এমনকি এখন সরকারি বেসরকারি অফিস- আদালত ও প্রতিষ্ঠান চালু হলেও বন্ধ রয়েছে স্কুল কলেজ শিক্ষা-প্রতিষ্ঠান। আর এই পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা দিন- রাত নিরলস ভাবে কাজ করে চলছেন। তিনি আরো বলেন, গণমাধ্যম কর্মীরা করোনাকালীন সময়ে প্রথম সারির যোদ্ধা হিসেবে কাজ করছেন। কাউকে যোগ্য সন্মান দিতে শেখ হাসিনার সরকার কার্পন্য করেন না। সেজন্যই করোনা যোদ্ধাদের বিশেষ তহবিল থেকে অনুদান দিয়ে অনুপ্রেরণা যুগিয়েছেন। আপনাদের আমি স্যালুট জানাই।

আপনারা বর্তমান সময়ে যেভাবে মাঠে থেকে কাজ করে যাচ্ছেন, তাতে সমাজের অনেক তথ্য উঠে আসছে। তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে সম্মুখসারির যোদ্ধা আরো ১০ হাজার গণমাধ্যমকর্মীকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে বিশেষ সহায়তা দেয়া হবে। দলমত নির্বিশেষে সকল গণমাধ্যমকর্মীরা এই সহায়তা পাবেন। বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাষ্ট ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের আয়োজনে ২৬ জুলাই বিকেলে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে সাংবাদিকদের সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) এর সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনপ্রিয় মেয়র মোঃ ইকরামুল হক টিটু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ,

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) এর আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, ময়মনসিংহ প্রেসক্লাবের সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকগণ। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান ময়মনসিংহ জেলার ৭১ জনসহ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ৬ জেলার শেরপুর, জামালপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও ময়মনসিংহ) ১৮৩ জন সাংবাদিকের মাঝে প্রত্যেককে ১০ হাজার টাকার চেক বিতরণ করেন।

ব্রেকিং নিউজঃ