| |

করোনা ভয় নয়, আল্লাহর করুণা লাভে মনের সকল প্রকার পশুত্ব দূরীভূত হোক, ঈদ মোবারক

আপডেটঃ ৩:১১ পূর্বাহ্ণ | আগস্ট ০১, ২০২০

Ad

ঈদ-উল-আযহা আমাদের ত্যাগ, শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র ইসমাইল (আ.)কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালবাসা, অবিচল আনুগত্য ও আকুন্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়।

ঈদ-উল-আযহার মর্মবাণী অন্তরে ধারণ করে আমরা নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে অবদান রাখতে পারি।

তাই আসুন, এই ঈদে পরস্পরের মধ্যে আনন্দ ও দুঃখ ভাগাভাগি করে আমরা মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হই।
এবারের ঈদুল আযাহার উদযাপন হোক ত্যাগের পবিত্রতায় ঈদের খুশি ছড়িয়ে যাক পরিচ্ছন্নতায়…

তাছাড়া গোটা বিশ্ব আজ করোনা ভাইরাসের সংক্রমনে বিপর্যস্ত। এই মহামারিকালে আমাদের স্বাভাবিক জীবন ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটেছে। এটি আমাদের সকলের জন্য ধৈর্য্যের এক মহা পরীক্ষা। তাই এবারের পবিত্র ঈদ-উল-আযহার নামাজ আদায়ে স্থানীয় প্রশাসনের নির্দেশনা মেনে চলার জন্য আমি সকল ধর্মপ্রাণ মুসলমান ভাই বোনদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

পাশাপাশি কোভিড-১৯ প্রতিরোধ সংক্রান্ত নির্দেশনা মেনে চলার জন্যও সকলের প্রতি অনুরোধ রাখছি।
ইতোমধ্যে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে যে সকল ভাই-বোনেরা অকাল মৃত্যুবরণ করেছেন আমি তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। তাঁদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
পাশাপাশি যারা এই রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের দ্রুত সুস্থতার জন্য আল্লাহর দরবারে কায়মনোবাক্যে প্রার্থনা করছি।

মহান ক্ষমাশীল আল্লাহ যেন করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে আমাদের সকলকে রক্ষা করেন।
আমি পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আল্লাহর নিকট প্রিয় মাতৃভূমি বাংলাদেশের উন্নতি, সমৃদ্ধি ও কল্যাণার্থে প্রার্থনা করছি।
আমি আশা করি, দৃঢ় মনোবল ও ধৈর্য্য ধারণের মাধ্যমে বৈশ্বিক এই মহামারি কাটিয়ে উঠে আবারও আমরা আনন্দমূখর ঈদ উদযাপন করতে পারবো-ইনশাআল্লাহ। আল্লাহ আমাদের শান্তি ও সৌভ্রাতৃত্বের বন্ধনকে আরও শক্তিশালী করুন-আমিন।
বিশ্বের সকল ধর্মপ্রাণ মুসলমান ভাই বোনদের প্রতি আমার অনুরোধ রইলো আপনি, আমি, আমরা সবাই করোনা কে ভয় না পেয়ে,সৃষ্টিকর্তার করুণা কেন পাচ্ছি না সেই ভয়-ভীতি হৃদয়ে জাগিয়ে তুলি।

সকলকে আবারও ঈদ-উল-আযহার শুভেচ্ছা।
মোঃ মাহমুদুল হাসান সবুজ।
আহ্বায়ক-বাংলাদেশ ছাত্রলীগ-আনন্দ মোহন কলেজ শাখা।

ব্রেকিং নিউজঃ