| |

বানভাসিদের জন্য খাদ্যসামগ্রী নিয়ে ময়মনসিংহ মহানগর যুবলীগ

আপডেটঃ 10:38 pm | August 07, 2020

Ad

স্টাফ করেসপন্ডেন্ট ময়মনসিংহঃ যারা চাইতে পারেন না সাহায্য। পাততে পারেন না হাত। অথচ করোনাভাইরাসের কারণে কার্যত লকডাউনে তাদের কাজ নেই, নেই আয়ের উৎস এবং নিয়মিত বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বৃদ্ধি পাওয়ায় ব্রহ্মপুত্রের তীরবর্তী ময়মনসিংহ নগরীর বেশ কয়েকটি এলাকার মানুষ পানিবন্দি হয়ে দিন যাপন করছেন এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন মহানগর যুবলীগ নেতারা।

বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে নগরীর ৩১ ও ৩২ নম্বর ওয়ার্ডে বন্যায় ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিলি করেন যুবলীগ নেতা কর্মীরা।

ময়মনসিংহ মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনুর রহমানের নেতৃত্বে এ ত্রাণ বিতরণে অংশ নেন- মহানগর যুবলীগের সদস্য গোলাম মোস্তফা কামাল শামীম, অ্যাডভোকেট সলিমউল্লা রসুল, আমিনুল আহসান বরাত, সুমন হোসেন, জিয়াউল হক জিয়া, শেখ মো. আল-আমিন, মনিরুজ্জামান রনি, আকুয়া ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক খাইরুল আলম, মহানগর যুবলীগ নেতা মারুফ হোসেন মুন্না, সবুজ আহমেদ, সোহেল রানা, শাহজাহান মিয়া।
খাদ্যসামগ্রীর মাঝে ছিল- চাল, তেল, আলু, মুড়ি ও আটা। বিকেল চারটা থেকে দুইটি ট্রলারযোগে সন্ধ্যা সাতটা পর্যন্ত এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ প্রসঙ্গে মহানগর যুবলীগের সদস্য গোলাম মোস্তফা কামাল শামীম বলেন, স্বেচ্ছাসেবী ও সব সংগঠনের উচিত ক্ষুধার্ত মানুষকে খুঁজে বের করে তার বাসায় খাদ্য পৌঁছে দেয়া। সম্ভব হলে কিছু অর্থ সহায়তাও করা উচিত। মানুষকে ত্রাণ হিসেবে নয়, বিপদের সাহায্য হিসেবে এগিয়ে আসা উচিত। তবে অবশ্যই সামাজিক দূরত্ব মানতে হবে।
তিনি আশা প্রকাশ করেন, সংগঠন ও ব্যক্তি উদ্যোগে যে যার সামর্থ্য মতো এগিয়ে এলে দেশে অসতায় আর কেউ থাকবে না। করোনাভাইরাসও দূর হবে, দূর হবে গরিবের ক্ষুধাও।

মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনুর রহমান বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তরা শুকনো খাবারের অভাব বোধ করছে। এ অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তাদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল ভাই। সে প্রেক্ষিতে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু মহোদয়ের সার্বিক সহযোগিতায় নগরীর চর জেলখানা ও চর কালিবাড়ি এলাকার এক হাজার মানুষের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। মহানগর যুবলীগের এ ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ব্রেকিং নিউজঃ