| |

হালুয়াঘাটে দর্শারপাড় ল্যাংঠা পাগলার মাজারের চারপাশে অর্ধশত গাজার আসর

আপডেটঃ 8:17 pm | March 05, 2016

Ad

মোঃ আব্দুল হক লিটন, হালুয়াঘাট প্রতিনিধিঃ  ময়মনসিংহের হালুয়াঘাটে দর্শারপাড় নামক স্থানে ৩ মার্চ রোজ বৃহস্পতিবার দুপুরের পর থেকেই ল্যাংঠা পাগলার মাজারে হাজার হাজার লোকজন আশা-যাওয়া করছে।
মাজারের চারপাশে গড়ে উঠেছে প্রায় অর্ধশত গাজার আসর সহ নানা রকমের স্টল। বিভিন্ন উপজেলা থেকে  আগত বাউল শিল্পিরা নেচে গেয়ে পাগল করে তুলছে ভক্তদের মন। প্রতিটি ঘরে ঘরে চলছে মানতের গরু, ছাগল, খাশি ও মুরগীর মাংসের রান্না বান্না আর অতিথিদের আপ্যায়ন।
অন্যদিকে প্রায় ৩ শত গাজাখোর বিভিন্ন এলাকা থেকে আসা নতুন গাজাখোরদেরকেও আপ্র্যায়ন করতে ভুল করে না। এই আসরে কিশোর থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত ল্যাংঠার নামে গান বাজনার তালে তালে গাজার নেশায় মগ্ন। মহিলা পুরুষ মিলে দেখা যায় ল্যাংঠার মাজারে স্জিদা করছে যা ইসলামের দৃষ্টিতে শিরক বলে আখ্যায়ীত। জেনে শুনেও কেউ তার প্রতিবাদ করছে না।
এমনি ভাবে চলতে থাকলে ইসলাম ধর্মের ব্যাপক ক্ষতির কারণ হবে বলে ধারণা করছেন স্থানীয় মসুল্লীরা। উঠতি বয়সের যুবকদের ব্যাপারে চিন্তা করলে দেখা যায় তার ধ্বংসের মূখে পা দিয়েছে কারণ এলাকায় চলছে রমরমা গাজার আসর। স্থানীয় লোকজনদের সাথে কথা বলে জানা যায় উক্ত মাজার নিয়ে একাধিক বার প্রতিবাদ করলেও কোন সুফল হয়নি। তাড়া আরও জানান বর্তমান সরকার মাদক মুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার করলেও কিছু অসাধূ লোকজনের কারণে বাস্তবায়নে হিমসিম খাচ্ছে। তাই আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে দাবী জানিয়ে বলেন মাজারের নামে যারা অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছে তাদেরকে আইনের আওতায় এনে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হোক।

ব্রেকিং নিউজঃ