| |

চরনিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের স্থাবর অস্থাবর সম্পত্তি হস্তান্তরের নোটিশ

আপডেটঃ 10:36 pm | November 27, 2020

Ad


আনোয়ার হোসেন : ময়মনসিংহ সদর উপজেলার ৭নং চরনিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের স্থাবর অস্থাবর সম্পত্তি সিটি করপোরেশনকে হস্তান্তরের নোটিশ প্রদান করা হয়েছে। এ নোটিশে বিষ্ময় প্রকাশ করেছেন ইউনিয়নবাসী।
আজ শুক্রবার সকালে ময়মনসিংহ সদরের চরনিলক্ষিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে খোঁজ নিয়ে জানা যায় গত ৫ অক্টোবর ২০২০ইং ময়মনসিংহ সদর উপজেলা নির্বহী কর্মকর্তা স্বাক্ষরিত চরনিলক্ষিয়া ইউনিয়ন পরিষদ ও খাগডহর ইউনিয়ন পরিষদকে এ নোটিশ প্রদান করা হয়েছে।
নোটিশে দেখা যায় চরনিলক্ষিয়া ও খাগডহর ইউনিয়ন পরিষদের আংশিক এলাকা এবং ইউনিয়ন পরিষদ ভবনসমূহ সিটি করপোরেশনের অন্তর্ভূক্ত হওয়ায় সিটি করপোরেশনের অন্তভর্’ক্ত এলাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি,তহবিল ও দায়-দেনা ময়মনসিংহ সিটি করপোরেশনের সম্পত্তি বলে গণ্য হওয়ায় হস্তান্তরের অনুরোধ জানানো হয়েছে। নোটিশে আরও দেখা যায়-চরনিলক্ষিয়া ও খাগডহর ইউনিয়ন পরিষদ সমূহকে নতুন কমপ্লেক্স ভবন নির্মাণের ব্যবস্থা গ্রহণ এবং নতুন কমপ্লেক্স ভবন নির্মাণ না করা পর্যন্ত অন্যত্র ভাড়া নিয়ে ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা করা সহ পার্শবর্তী কোন বিকল্প স্থাপনাকে অস্থায়ী কর্যালয় হিসেবে স্থাপন করে তা জানানোর অনুরোধ করা হয়েছে।
এলাকার সচেতন মহলের প্রশ্ন হলো-যে ইউনিয়ন পরিষদের নিজস্ব কবুলত ও নামজারি করা ৯১ শতাংশ ভূমি রয়েছে, যার বর্তমান মূল্য প্রায় ৩০ কোটি টাকা,যার নিজস্ব ভবন রয়েছে। ইউনিয়ন বাসীর সেবার জন্য বিকল্প কার্যালয়ের ব্যবস্থা না করে বিনা মূল্যে এ কার্যালয় ছেড়ে দেওয়ার নোটিশ দেওয়া এ্কটি প্রহশন। ইউনিয়নবাসী গাছতলায় সেবা নিতে পারেন না। ইউনিয়ন পরিষদের নিজস্ব ভ’মি,ভবন ও স্থাবর-অস্থাবর সম্পত্তি ছেড়ে দেওয়ার নোটিশ দেওয়ায় তাঁরা বিষ্ময় প্রকাশ করেছেন।
ইউনিয়ন পরিষদ হস্তান্তর বিষয়ে জানতে চাইলে চরনিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুকুল ইসলাম রতন বলেন-ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকারের প্রতিষ্ঠান,স্থানীয় সরকারের কর্মকর্তারা নোটিশ দিয়েছেন পরিষদ হস্তান্তরের,আমি সময় চেয়েছি,সময় শেষ হলে ছেড়ে দিবো,পরিষদ রক্ষার জন্য আমি স্থানীয় সরকারের সাথে কোন আইনী লড়াইয়ে জড়াতে পারবো না।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন-বিষয়টি প্রক্রিয়াধী আছে, সিটি করপোরেশন নোটিশ দিয়েছে,বিষয়টি আমরা অবহিত আছি।
সিটি করপোরেশন ও ইউনিয়ন পরিষদে খোঁজ নিয়ে জানা যায় সিটি করপোরেশন কোন চিটি দেয় নি রবং ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের স্বাক্ষর রয়েছে নোটিশে।
এমন লোকোচুরিতে ইউনিয়ন বাসীর মনেও সন্ধেহের উদ্রেগ হয়েছে হস্তান্তর এর এই প্রক্রিয়াটি নিয়ে। তাছাড়া এই ইউনিয়ন পরিষদটি ময়মনসিংহের চরাঞ্চল ও উত্তরাঞ্চলের ইউনিয়নগুলোর মিলন স্থল এবং এ অঞ্চলের সবচেয়ে পুরোনো ইউনিয়ন পরিষদ। নিজস্ব জায়গার উপর দাঁড়িয়ে থাকা এই পরিষদ এবং ভবনটিকে রক্ষার তাগিদ অনুভব করেন সচেতন মহল। ইতোমধ্যেই তাঁরা এর করনীয় ঠিক করতে আগামীকাল শনিবার বিকেলে স্থানীয় জি.কে.পি. কলেজ মাঠে এক আলোচনা সভার আয়োজন করেছেন।

ব্রেকিং নিউজঃ