| |

আন্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা- ২০১৫’তে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন

আপডেটঃ 8:37 pm | March 08, 2016

Ad

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: আন্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা- ২০১৫’তে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ কর্তৃক আয়োজিত পঞ্চম আসরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় মোট ২৩টি বিষয়ের প্রত্যেকটিতে অংশ নিয়ে ১২টিতে প্রথম, ৫টিতে দ্বিতীয় এবং ৪টিতে তৃতীয় স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হওয়ার এই গৌরব অর্জন করে।
গত আসরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রানার আপ হয়েছিল এবং গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় এই আসরে ৯টিতে প্রথম, ৫টিতে দ্বিতীয় এবং ৯টিতে তৃতীয় স্থান অধিকার করে রানার আপ হয়।
গত ৬ মার্চ ২০১৬ তারিখ রবিবার বাংলাদেশ ইউনিভর্সিটি অব প্রফেশনালস্-এ অনুষ্ঠিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ, এমপি। মাননীয় শিক্ষামন্ত্রীর হাত থেকে চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম, সঙ্গীত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুশাররাত শবনম এবং প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীবৃন্দ। এছাড়া বিজয়ী প্রত্যেক প্রতিযোগীকে মেডেল এবং সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সম্মানিত সভাপতি জনাব মো: রুহুল আমিন, বাংলাদেশ ইউনিভর্সিটি অব প্রফেশনালস্-এর মাননীয় উপাচার্য মেজর জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, পিএসসি, পিএইচডি প্রমূখ।
উল্লেখ্য কণ্ঠ সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য, অভিনয়, বিতর্ক, কবিতা আবৃত্তি, গল্প বলা, উপস্থিত বক্তৃতাসহ মোট ২৩টি বিষয়ে প্রায় তিন মাস ধরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মোট ৪টি বিশ্ববিদ্যালয় রাজশাহী বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দেশের প্রত্যেক পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

ব্রেকিং নিউজঃ