| |

তদন্ত কর্মকর্তা নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে খালেদার রিট

আপডেটঃ 6:59 pm | March 09, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বুধবার খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন।

মাহবুব উদ্দিন খোকন জানান, দুদক আইন অনুযায়ী কোনো মামলায় তদন্ত কর্মকর্তা নিয়োগের এখতিয়ার কেবল কমিশনের। অথচ এই মামলায় দুদকের উপ-পরিদর্শক হারুন অর রশিদের নিয়োগ করেন আরেক উপ-পরিচালক আকরাম হোসেন। এমনকি নিয়ম থাকলেও তার নিয়োগে কমিশন থেকে কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। তাই এই নিয়োগ আইনানুগ না হওয়ায় এর বৈধতা চ্যালেঞ্জ করে রিটটি দায়ের করা হয়েছে।

ঢাকার ৩ নম্বর বিশেষ আদালতে মামলাটি চলছে। ইতোমধ্যে রাষ্ট্রপক্ষের সব সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। বর্তমানে তদন্ত কর্মকর্তা হারুন অর রশিদের জেরা চলছে। বৃহস্পতিবার মামলাটির পরবর্তী শুনানির তারিখ ধার্য রয়েছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ওই মামলার অপর আসামিরা হলেন, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

ব্রেকিং নিউজঃ