| |

ময়মনসিংহ মেডিকেলে ব্যাক্তগত উদ্যোগে ৫০টি অক্সিজেন সিলিন্ডার ও অ্যাম্বুলেন্স প্রদান করেন মসিক মেয়র টিটু ও আমিনুল হক শামীম

আপডেটঃ 9:26 pm | July 28, 2021

Ad


 ইব্রাহিম মুকুট, ময়মনসিংহ ঃ  ময়মনসিংহে মেডিকেল কলেজ হাসপাতালের (মচিমহা) করোনা  ইউনিটে রোগীদের সুচিকিৎসার জন্য ৫০ টি অক্সিজেন সিলিন্ডার ও একটি অ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে। গতকাল ২৮ জানুয়ারী মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ  সিটি মেয়র ইকরামুল হক টিটু ও তার বড় ভাই দি  ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এবং  এফ বিসি সিআই এর সহ সভাপতি  আমিনুল হক শামীম ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফজলুল কবিরের নিকট এসব সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন। এসময় ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. চিত্ত রঞ্জন দেবনাথ, বিএমএ জেলা সভাপতি ডা. মতিউর রহমান ভূইয়া ও সাধারণ সম্পাদক ডা. এইচ এম গোলন্দাজ তারাসহ চিকিৎসক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এসময় সিটি মেয়র বলেন, করোনা পরিস্থিতিতে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। প্রত্যেকের অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে রোগীদের সুস্থ করার কাজ চালিয়ে যেতে হবে। তিনি কঠোরতম লকডাউন পালন করাসহ স্বাস্থ্যবিধি মানতে সকলের  প্রতি আহ্বান জানান।
পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজলুল কবীর বলেন, হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের পাশাপাশি কমপক্ষে ৬০০ সিলিন্ডারের প্রয়োজন। কিন্তু হাসপাতালে বর্তমানে প্রায় ২০০টি মজুত আছে। এর সাথে যুক্ত হলো আরো ৫০টি সিলিন্ডার, যা করোনা রোগীদের সেবায় কাজে লাগবে। সমাজের বিত্তবানদের করোনা রোগীর চিকিৎসায় সহযোগীতার হাত বাড়ানোর আহ্বান জানান হাসপাতালের পরিচালক।
সাংবাদিকদের  উদ্দেশ্যে বলেন, আপানারা সকল সংকটে পথ প্রদর্শক হিসেবে কাজ করেন। স্বাস্থ্যবিধি অনুসরন, সরকার নির্দেশিত পন্থা অনুসরন, মাস্ক পরিধান এবং টিকা নেবার মাধ্যমে করোনাকে প্রতিরোধে প্রচারের মাধ্যমে আপনাদের আরো ভূমিকা রাখতে হবে। আমরা যদি অনিয়ন্ত্রিত জীবনযাপন করি তবে যতই হাসপাতালের সুযোগ সুবিধা বা বেড বাড়ানো হোক না কেন তা কাজে আসবে না।মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ভ্যাক্সিনেশন কার্যক্রমকে সফল করতে যত টাকাই লাগুক আমাদের পক্ষ থেকে দেওয়া হবে। আমরা সৌভাগ্যবান যে এমন মানবিক গুণাবলী সম্পন্ন একজন প্রধানমন্ত্রী পেয়েছি। আমাদের এখন দায়িত্ব হবে সকলে মিলে ভ্যক্সিনেশন কার্যক্রমকে সফল করে তোলা।অনুষ্ঠানে ময়মনসিংহ দি চেম্বার অব কমার্সের সভাপতি মোঃ আমিনুল হক শামীম তাঁর বক্তব্যে করোনা মোকাবেলায় সক্ষমতা বাড়াতে ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, আমরা আপনাদের সাথে আছি। ভবিষ্যতেও ময়মনসিংহ মডিকেল কলেজের যেকোন সহযোগিতায় আমরা সাথে থাকবো।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ সভাপতি শংকর সাহা,মনসুর আলম চন্দন ময়মনসিংহ জেল মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, কোচ বিভাগের পরিচালক সোমনাথ সাহা, ময়মনসিংহ মেডিকেল কলেজের চিকিৎসকবৃন্দ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ ।
এ অনুষ্ঠানের শেষে মেডিকেল কলেজ প্রাঙ্গণে মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু এবং ময়মনসিংহ চেম্বার সভাপতি মোঃ আমিনুল হক শামীম ব্যাক্তিগতভাবে ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগকে করোনা রোগী ও করোনায় মৃত লাশ পরিবহনে ১টি ফ্রি অ্যাম্বুলেন্স এবং করোনা রোগীর সহযোগিতায় ০৮ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন। এ সময় মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ