| |

দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া হাই স্কুল এন্ড কলেজের সভাপতি পদে অভিভাবক সদস্য খন্দকার কামরুজ্জামান দিদার এর নাম অন্তভুক্তি করনের দাবী

আপডেটঃ 1:47 am | December 10, 2021

Ad


মো: নাজমুল হুদা মানিক ॥ ময়মনসিংহ সদর উপজেলার দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া হাই স্কুল এন্ড কলেজ এর সভাপতি পদে অভিভাবক সদস্য ১০নং দাপুনিয়া ইউনিয়ন কৃষকলীগের সভাপতি খন্দকার কামরুজ্জামান দিদার এর নাম অন্তভুক্তি করনের দাবী জানিয়ে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ /সভাপতি বরাবরে আবেদন করা হয়েছে।
১০নং দাপুনিয়া ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মো: আনোয়ার হোসেন সেলিম স্বাক্ষরিত আবেদনপত্রে জানান, দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া হাই স্কুল এন্ড কলেজে গর্ভনিং কমিটির সভাপতির নাম অধ্যক্ষ এর মাধ্যমে চেয়ারম্যান, শিক্ষা বোর্ড ময়মনসিংহ এর বরাবরে পাঠানোর জন্য দায়িত্ব দেয়া হয়েছ্।ে অত্র প্রতিষ্ঠানের গর্ভনিং কমিটির নির্ধারিত অভিভাবক সদস্য বাংলাদেশ কৃষকলীগ ১০নং দাপুনিয়া ইউনিয়ন শাখার সভাপতি খন্দকার কামরুজ্জামান দিদার এর নাম গর্ভনিং কমিটির সভাপতি হিসাবে অন্তভুক্তি করে চেয়ারম্যান শিক্ষা বোর্ড ময়মনসিংহের বরাবরে পাঠানো হলে অত্র প্রতিষ্ঠানের উন্নয়ন ত্বরান্তিত হবে। দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া হাই স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো: মোখলেছুর রহমান আবেদনটি গ্রহন করেছেন এবং এলাকাবাসীর মাধ্যমে সর্বসম্মতিক্রমে নাম প্রস্তাব করা হলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের আস্বাস প্রদান করেছেন।
দাপুনিয়া ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মো: আনোয়ার হোসেন সেলিম স্বাক্ষরিত আবেদনপত্রের কপি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোড ময়মনসিংহের চেয়ারম্যান, ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার, ১০ নং দাপুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিচালক বরাবরে অনুলিপি প্রেরন করা হয়েছে।
দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া হাই স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো: মোখলেছুর রহমান বলেন, গর্ভনিং কমিটি গঠনের লক্ষ্যে ৫ জন অভিভাবক বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছে। এলাকার সকলের উদ্যেশ্যে আমার বক্তব্য সকলের সমন্বয়ে আপনারা এই প্রতিষ্ঠানের উন্নয়নের লক্ষ্যে যারা কাজ করবেন, এই রকম ৩জনের নাম দিবেন, যাতে আমরা শিক্ষা বোর্ডে পাঠাতে পারি। গত ৮ ডিসেম্বর ৩ জনের নাম আমরা পেয়েছি। ৯ ডিসেম্বর আবার খন্দকার কামরুজ্জামান দিদারের পক্ষে বিপুল সংক্ষক লোকজন এসে কামরুজ্জামান দিদারের নাম অন্তভৃক্তি করার জন্য প্রস্তাবনা দিয়েছেন। এই লক্ষ্যে আবার এলাকাবাসীর কাছে আহবান জানাবো, সকলের সমন্বয়ের মাধ্যমে অপানারা প্রার্থী নির্বাচন করে দিন, যাতে এই ৩টা নামই আমি শিক্ষা বোর্ডে পাঠাতে পারি।
ময়মনসিংহ সদর উপজেলার ১০ নং দাপুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও এডহক কমিটির আহবায়ক মো: হাফিজুর রহমান হাফিজ বলেন, আমি এডহক কমিটির সভাপতি। আমি কিছুই জানিনা। কিছু দুস্কৃতিকারীরা একটা কমিটি জমা দিয়ে গেছে। এটাতে আমি একমত না। অভিভাবকসহ জনগনের সকলের সামনে ও সম্মতিতে কমিটি গঠন হউক, সেই কমিটি আমি মেনে নিব।
১১ নং ঘাগড়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও ময়মনসিংহ সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ আবু তাহের বলেন, দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া হাই স্কুল এন্ড কলেজ এর গভর্নিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছে। অধ্যক্ষ সাহেব কমিটির সভাপতি নির্বাচিত করবেন। এখানে অন্য কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। তারপরও যেহেতু একটা প্রস্তাব এসে গেছে। কিছু লোক অধ্যক্ষের কাছে এসে তাদের নাম প্রস্তাব করে গেছে, আমাদের প্রশ্ন হলো তারা কারা, আমরা সেই বিষয়ে জানতে চাই। তাই এলাকার শত শত মানুষ অধ্যক্ষ সাহেবকে স্মারকলিপি দিয়েছে। এলাকাবাসীর দাবী দাপুনিয়া ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ও বিদ্যালয়ের নির্বাচিত অভিভাবক সদস্য খন্দকার কামরুজ্জামান দিদারকে সভাপতি করা হউক। তার পিতা এই বিদ্যালয়ে ৩২ বছর শিক্ষকতা করেছেন। পিতার যোগ্যসন্তান হিসাবে দিদার উচ্চ শিক্ষিত মানুষ। তার নাম সভাপতি হিসাবে অন্তভুক্তি করে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মহোদয়ের কাছে পাঠানোর জন্য স্মারকলিপি দেয়া হয়েছে। এ বিষয়ে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, ইউনিয়ন চেয়ারম্যান সাহেবকে অনুলিপি দেয়া হয়েছে। অধ্যক্ষ সাবেক এখন কি করবেন, এটা উনার ব্যাপর।
১০ নং দাপুনিয়া ইউনিয়ন কৃষকলীগের সভাপতি খন্দকার কামরুজ্জামান দিদার বলেন, এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে হাই স্কুল এন্ড কলেজের উন্নয়নের স্বার্থে আমাকে সভাপতি হিসাবে মুল্যায়ন করা হলে আমি প্রানপন চেষ্ঠা করে প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যাব ইনশাল্লাহ।
ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন সেলিম বলেন, প্রতিষ্ঠানের উন্নয়নের স্বার্থেই খন্দকার কামরুজ্জামান দিদারের নাম সভাপতি হিসাবে অন্তভৃতি করার জন্য আবেদন করা হয়েছে।
দাপুনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা ও বঙ্গবন্ধু পরিষদ সদর উপজেলা শাখার যুগ্ন সাধারন সম্পাদক মো: নুরুজ্জামান সোহেল, ৪নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মো: এনামুল হক, ৫নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মো: জুলহাস আলম, ৮নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মো: খলিল মিয়া, ২নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মো: মামুন মিয়া, দাপুনিয়া ইউনিয়ন কৃষকলীগের কৃষি বিষয়ক সম্পাদক মো: সাইদুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক শিরিন আক্তার সহ ঘাগরা, দাপুনিয়া, কাওয়ালটি গ্রাম সহ বিভিন্ন এলাকার শত শত অভিভাবক একাত্বতা প্রকাশ করে স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে অংশ গ্রহন করেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আবেদন জানান।

ব্রেকিং নিউজঃ