| |

আজ ময়মনসিংহ রেঞ্জের প্রথম ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ডিআইজি হিসেবে কর্মস্থলে যোগদান করছেন

আপডেটঃ 1:54 am | March 13, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি: আজ ময়মনসিংহ রেঞ্জের প্রথম ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ডিআইজি হিসেবে কর্মস্থলে যোগদান করবেন বলে জানিয়েছে ময়মনসিংহ জেলা পুলিশ প্রশাসন কর্মকর্তা।
চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ডিআইজি হিসেবে কর্মস্থলে যোগদান এর জন্য দেশের অষ্টম ময়মনসিংহ বিভাগের পুলিশের রেঞ্জ-ডিআইজি ভবন অত্যাধুনিক ও মনোরমভাবে সাজানো হয়েছে। এরই মধ্যে বিভাগীয় কমিশনারের সাইন বোর্ডের সাথে টানানো হয়েছে ময়মনসিংহ রেঞ্জ- ডিআইজি সাইন বোর্ড।
সততা ও দক্ষতার সাথে দীর্ঘদিন কাজ করে যাওয়া এই পুলিশ কর্মকর্তা ১৯৮৯ সালে ৮ম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।
তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে সমাজ বিজ্ঞান বিষয়ে অনার্স ও মাস্টার্স করেন। চাকরি জীবনের শুরুতে ডিএমপি, এপিবিএন, ব্রাহ্মণবাড়িয়া সার্কেল এএসপি, রায়গঞ্জ সার্কেল এএসপি-সিরাজগঞ্জ, হাজিগঞ্জ সার্কেল এএসপি-চাঁদপুর, অতিরিক্ত পুলিশ সুপার-চাঁদপুর, ডিএমপি, পুলিশ সুপার-নীলফামারী, ডিসি- ডিএমপি, এআইজি(গোপনীয়)-পুঃ হেঃ কোঃ, এআইজি(সংস্থাপন)-পুঃ হেঃ কোঃ, অতিঃ ডিআইজি- ঢাকা রেঞ্জ, ডিআইজি (অপারেসন্স)-পুঃ হেঃ কোঃ হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
এছাড়া তিনি বসনিয়া হার্জেগোভিনা, লাইবেরিয়া ও দারফুর শান্তি রক্ষা মিশনে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। প্রশিক্ষণের উদ্দেশ্যে তিনি আমেরিকা, ইউরোপসহ অনেক দেশ ভ্রমণ করেন।
মাঠ পর্যায় থেকে দীর্ঘদিন ধরে জনমুখি পুলিশিং কর্মকাণ্ডের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করেছেন এমন প্রত্যয় নিয়ে সততার সাথে কাজ করেছেন।
তিনি সুনামগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। সততা, সুনাম ও বাংলাদেশ পুলিশে অসামান্য অবদানের জন্য তিনি রাষ্ট্রপতি পুলিশ পদকে(ঢ়ঢ়স) ভূষিত হন।
শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি আর প্রাচীন ঐতিহ্যের সূতিকাগার হিসেবে বৃহত্তর ময়মনসিংহ (১৭৮৭) এর ময়মনসিংহ, টাঙ্গাইল, শেরপুর, জামালপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ থেকে টাঙ্গাইল ও কিশোরগঞ্জকে বাদ দিয়ে (প্রায় ১০৬০০ বর্গকিমি নিয়ে) গঠিত হল ময়মনসিংহ রেঞ্জ।
এই রেঞ্জের প্রথম ডিআইজি হিসেবে সৎ, নিষ্ঠাবান ও দক্ষ কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আল মামুন পিপিএম সোয়াকোটি ময়মনসিংহবাসীর জন্য সৌভাগ্য ও প্রত্যাশার দ্যূত হবে-ইনশা আল্লাহ।
এ দিকে শহরের মহিলা টিচার্স ট্রেনিং কলেজের বিপরীত দিকে জেলা পরিষদ ভবনে পুলিশের ডিআইজি ও মনমনসিংহ বিভাগীয় কমিশনারের অস্থায়ী কার্যালয় স্থাপন করা হয়েছে। কমিশনার দ্বিতীয় তলায় ও ডিআইজি বসবেন নীচ’তলায়।
সরকার গত বছরের ২৮ ডিসেম্বর পুলিশের উপ-মহা পুলিশ পরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ময়মনসিংহ বিভাগের প্রথম রেঞ্জ ডিআইজি হিসেবে নিয়োগ দেন।
উল্লেখ্য,জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম গত শুক্রবার ময়মনসিংহ বিভাগীয়  অফিসে জন্য ব্রহ্মপুত্র নদের চর এলাকায় কয়েকটি  জায়গা পরিদর্শন করেছেন।

ব্রেকিং নিউজঃ