| |

ত্রিশালে ৩ দিনে কবর থেকে ১০ টি কঙ্কাল চুরি

আপডেটঃ 7:09 pm | March 13, 2016

Ad

ত্রিশাল প্রতিনিধি : ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের কাকচর উত্তরপাড়া, দরিল্যা, খাবলাপাড়া ও পৌর শহরের বড়কুমা গ্রাম থেকে দশ কবরের কংকাল চুরি হয়েছে বলে জানান স্থানীয় এলাকাবাসী।
জানা গেছে, বৃহস্পতিবার রাতে চুরির কংকালগুলো হলো কাকচর উত্তরপাড়া গ্রামের আছমত আলী, রজব আলী, আব্দুল বারেক ও পার্শ্ববর্তী দরিল্ল্যা গ্রামের ক্বারী আবুল কালামের। শুক্রবার রাতে খাবলাপাড়া গ্রামের আবু তাহের, ও বড়কুমা গ্রামের হামিদা খাতুন, আইনুল হক, মুঞ্জু মিয়া ও জৈনুদ্দিনের। শনিবার রাতে বড়কুমা গ্রামের আশরাফ আলীর।
এলাকাবাসীরা জানান, কাকচর উত্তরপাড়া গ্রাম থেকে যে, কংকালগুলো চুরি হয়েছে সেগুলো এক থেকে পাঁচ বছরের পুরোনো। সবগুলো কবরের পায়ের দিকের বাঁেশর আচ্ছাদন তুলে কংকালগুলো চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।
জৈনুদ্দিনের ভাই ও আইনুল হকের পিতা মাইনুদ্দিন জানান, বাড়ির অদূরে ধান েেতর পাশে আমাদের পারিবারিক কবরস্থান। সকালে ধান তে দেখতে গিয়ে চারটি কবর খোঁড়া। এ খবর ছড়িয়ে পড়লে অনেক লোকজন দেখতে এসেছিল।
আশরাফ আলীর ছেলে হুমায়ুন কবির বলেন, বড়কুমা ও কাকচর এলাকায় কবর থেকে কংকাল চুরির ঘটনা শুনে শুক্রবার রাতে আব্বার কবরের কাছে কয়েকবার গিয়েছি। ভেবেছিলাম যেহেতু কংকাল চুরির ঘটনাটি চারদিকে জানাজানি হয়ে গেছে এমন ঘটনা হয়ত এদিকে আর ঘটবে না কিন্তু রোববার সকালে কবরস্থানে গিয়ে দেখি কবর খোঁড়া।
ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে। আমাদের কাছে লিখিত কোনো অভিযোগ আসেনি। এ ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

ব্রেকিং নিউজঃ