| |

ঈশ্বরগঞ্জে আলোচিত কৃষক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

আপডেটঃ 7:39 pm | March 13, 2016

Ad

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আলোচিত কৃষক শাহজালাল হত্যা মামলায় ৯ জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। দ-প্রাপ্তদের ৯ জনের মধ্যে ৬ জনই পলাতক রয়েছে। বিচারধীন অবস্থায় মারা গেছে মাইজ উদ্দিন ও ফখর উদ্দিন নামে দুই আসামী। গত রোববার বিকালে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জহিরুল কবীর এই রায় দেন। যাবজ্জীবন দ-প্রাপ্ত প্রত্যেককে  পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন হাকিম।
দ-প্রাপ্তরা হলেন- আক্রাম হোসেন, সাইদুল, বাচ্চু মিয়া, ইদ্রিস আলী, মো. জুয়েল,  হেলাল উদ্দিন, গিয়াস উদ্দিন,  মো.এমদাদুল,  মো. এরশাদুল। দন্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে গিয়াস উদ্দিন, মো এমদাদুল, এরশাদুল বাদে বাকিরা পলাতক।
মামলার সংপ্তি বিবরণ সূত্রে জানা যায়, উপজেলার ভাটিরচরনওপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপরে হামলায় ২০০৩ সনের ১৮ মার্চ কৃষক শাহজালালকে নিজ বাড়িতে হত্যা করা হয়। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের স্ত্রী নূরজাহান বাদী হয়ে ২৫ জনকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার বিচারাধীন থাকা অবস্থায় দুই আসামির মৃত্যু হয়। দীর্ঘ শুনানি শেষে গত রোববার ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জহিরুল।

ব্রেকিং নিউজঃ