| |

পুলিশের ৮ম রেঞ্জ ময়মনসিংহের প্রথম রেঞ্জ ডিআইজি চৌধুরী মামুনের যোগদান

আপডেটঃ 6:04 pm | March 14, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি : ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, নেত্রকোনা নিয়ে গঠিত ময়মনসিংহ রেঞ্জের প্রথম ডিআইজি হিসেবে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ডিআইজি হিসেবে নিজ কর্মস্থলে যোগদানের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে নবগঠিত ময়মনসিংহ রেঞ্জ পুলিশের কার্যক্রম শুরু হয়েছে।
সোমবার দুপুরে ময়মনসিংহ পুলিশ সুপার কার্যালয়ের সামনে পুলিশ সম্মাননা প্রদান করার পর। ময়মনসিংহ বিভাগের রেঞ্জ ডিআইজি কর্মস্থলে জেলা পরিষদ ভবনের নীচতলায় তার কার্যালয়ে যোগদান করেন।

04
স্থানীয় কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিদের সাথে মতবিনিময়কালে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষেই প্রশাসনিক বিকেন্দ্রীকরণ। নতুন রেঞ্জের জনগণকে আমরা সর্বোত্তম সেবা দিতে চাই। এর জন্য তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এরআগে পুলিশ হেড কোয়াটার্সে ডিআইজি (অপারেশনস) হিসেবে দায়ত্ব পালন করেন।
ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ডিঅইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন পুলিশ সুপারের কায়ালয়ে পৌঁছলে তাকে স্বাগত জানান ময়মনসিংহের এসপি মইনুল হক, জামালপুরের এসপি মো. নিজাম উদ্দিন, শেরপুরের এসপি মেহেদুর করিম ও নেত্রকোণার এসপি জয়দেব চৌধুরী। এসময় তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

03
সাজ সজ্জিত জেলা পরিষদ ভবনে রেঞ্জ পুলিশের কার্যালয়ে পৌছলে তাকে জেলা প্রশাসক, ৪ জেলার এসপি, জেলা পরিষদ, মেয়রসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।
সভায় ৪ জেলার এসপিসহ আরো বক্তব্য রাখেন- ময়মনসিংহের জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী, র‌্যাব-১৪ অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভেকেট জহিরুল হক খোকা, ময়মনসংহ পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য মো: ইকরামুল হক টিটু, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি মমতাজ উদ্দিন মন্তা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম তারা প্রমুখ।

01
ময়মনসিংহ বিভাগের প্রথম রেঞ্জ- ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিসিএস ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ সালে (৮ম বিসিএস) বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ১৯৮৫ সালে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে অনার্স ও মাস্টার্স শেষ করেন।
ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন সুনামগঞ্জ জেলাধীন শাল্লা থানার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। বাংলাদেশ পুলিশে যোগদানের পর তিনি জাতিসংঘ শান্তি মিশন, পুলিশ হেড কোয়ার্টার, মেট্রোপলিটন পুলিশ, আমর্ড পুলিশ ব্যাটিলিয়ন ছাড়াও বিভিন্ন জেলায় সহকারী পুলিশ সুপার(সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নীলফামারী জেলায় পুলিশ সুপার, ঢাকায় উপ-পুলিশ কমিশনার ও ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইডি হিসেবে কর্মরত ছিলেন। কর্মক্ষেত্রে দক্ষতার জন্য তিনি রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিত হন। কর্মক্ষেত্রে থাকা অবস্থায় বিভিন্ন দেশ থেকে প্রশিক্ষন গ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং ৩ সন্তানের জনক।

02
উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর পুলিশের উপ-মহা পুলিশ পরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ময়মনসিংহ বিভাগের প্রথম রেঞ্জ ডিআইজি হিসেবে নিয়োগ দেন।
গত ১১ মার্চ শুক্রবার জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এবং তার সাথে আসা মন্ত্রী ও সচিবদের বহর ময়মনসিংহ বিভাগীয় অফিসে জন্য কয়েকটি জায়গা পরিদর্শন করেছেন।

ব্রেকিং নিউজঃ