| |

ময়মনসিংহ ছাত্র রাজনীতির প্রান আব্দুল্লাহ আল মামুন আরিফ

আপডেটঃ 3:10 am | March 16, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি :  রাজনীতি হচ্ছে মানুষ হয়ে গড়ে উঠার শ্রেষ্ঠ নীতি এই নীতি অন্যায়ের প্রতিবাদ করতে শেখায়। বর্তমান সময়ে অন্যায়ের প্রতিবাদী, আলোচিত উদ্দমী, নিবেদীত, কর্মোঠ, সৃজনশীল, দুরদৃষ্টি সম্পন্ন মুক্তিযোদ্ধের চেতনায় উদ্ভাসীত শহর ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ।
ময়মনসিংহ ছাত্র রাজনীতির তারুণ প্রাণ আব্দুল্লাহ আল মামুন আরিফ কথায় কাজে অনঢ়। তুখোড় সাংগঠনিক শক্তি সম্পন্ন দুরর্দশী ছাত্র নেতা। অন্যায়ের কাছে বর্জ্র কন্ঠস্বর। স্বদআলাপি। রুচিশীল ব্যক্তিত্ব আব্দুল্লাহ আল মামুন আরিফ দলীয় নেতাকর্মীদের নিয়েই বেশি সময় কাটাতে পছন্দ করেন তিনি।
সময় পেলেই ব্রহ্মপুত্র নদের পাড়ে শহরের শিল্পাচার্য জয়নুল উদ্যানে ভাষা সৈনিক অ্যাডভোকেট মোস্তফা এম. এ. মতিন স্মৃতি পাঠাগারে চলে বই পড়া। নবগঠিত মহানগর থেকে নেতা কর্মীদের নিয়ে শহর ছাত্রলীগকে শক্তিশালী করার লক্ষে রাজনীতির গুরু পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ ইকরামুল হক টিটু‘র নির্দেশনা বাস্তবায়ন করতে সদা নিবেদিত।
আলোকিত ময়মনসিংহ টোয়েন্টিফোর.কম এর সাথে স্বাক্ষাতকারে ছাত্র রাজনীতির এই প্রজন্মের পুরোধা সৈনিক আরিফ বলেন আমার সঙ্গে তরুণ প্রজন্ম আছে। ছাত্রজীবনের পুরোটা সময় আমি খুব কাছ থেকে দেখেছি রাজনৈতিক অস্থিরতার নাটক ও সিরিয়াল। যথাসাধ্য চেষ্ঠা করেছি নিজেকে নোংরা রাজনীতির ছোয়া থেকে বাচাঁতে। ছোটদের বুঝাতে চেষ্ঠা করি তবে গুছিয়ে বলতে পারিনি কখনো। তবে ওরা ঠিকই উপলব্ধি করতে পারে। আমি প্রকৃত ছাত্রদের নিয়ে ছাত্ররাজনীতিতে আছি। আমার বিশ্বাস, সত্যিকারের মেধাবীরা কথনো মাথা বিক্রি করার রাজনীতি উপভোগ করে না।

DSC_0162
আড্ডায় কথা বলতে বলতে আরিফ আরও বলেন, বাংলাদেশ যতদিন থাকবে আর যুদ্ধাপরাধীদের বিচার যতদিন শেষ না হবে, ততদিন বাংলাদেশ ছাত্রলীগ ও তরুন যুবক সবাই যুদ্ধাপরাধীদের বিচার দাবী করবে। রাজনৈতিক সমস্যা সমাধানের একমাত্র উপায় হচ্ছে ছাত্রলীগ থেকে জাতীয় রাজনীতিতে অংশ গ্রহন করা। তরুন প্রজন্ম যদি এখন রাজনীতিতে না যায় তাহলে আজ থেকে ১০-২০ বছর পরে কারা জাতীয় রাজনীতিতে থাকবে?

1464712_1523422264628924_4380355840057247698_n

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে ডিআইজি কার্যালয়ে শহর ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফের নেতৃত্বে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ফুলেল শুভেচ্ছা জানান।
এসময় মহানগর যুবলীগ নেতা রেজাউল করিম রাসেল, ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন রানাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ