| |

বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন নেতা, বঙ্গবন্ধুর শিশুদের প্রতি ছিল অগাধ ভালোবাসা ধর্মমন্ত্রী

আপডেটঃ 8:54 pm | March 17, 2016

Ad

মোনালিসা : বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর নির্দেশে ও মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণের ফলে আমরা একটি স্বাধীন দেশ, লাল-সবুজের দেশ বাংলাদেশ পেয়েছি।
আজ আমরা সকলের স্বাধীন দেশে বসবাস করতে পারছি। বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধার ইতিহাস নিজ নিজ সন্তানদের জানানোর তাগিদ দেন। পাশাপাশি তিনি বক্তব্যে আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন আপোষহীন নেতা। বঙ্গবন্ধুর শিশুদের প্রতি ছিল অগাধ ভালোবাসা।
বৃহস্পতিবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৬ উপলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপরোক্ত কথাগুলো বলেন বাংলাদেশ সরকারের ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্য মতিউর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইডি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, পুলিশ সুপার মঈনুল হক, নাগরিক আন্দোলনের সভাপতি আনিসুর রহমান খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হারুন অর রশীদ। পরিশেষে বঙ্গবন্ধুকে নিবেদন করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জীবনীর উপর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। এর আগে টাউন হল প্রাঙ্গন থেকে শিশু সমাবেশ ও আনন্দ র‌্যালী বের হয়।
বিশেষ অতিথি ময়মনসিংহ রেঞ্জের ডিআইডি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, এ প্রজন্মের শিশুদের জানতে হবে কার ডাকে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছিলো। তিনি বলেন, আগামি দিনে শিশুদেরকে জানাতে হবে কারা স্বাধীনতা এনেছে তানা হলে স্বাধীনতার ইতিহাস বার বার বিকৃত হবে।
জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী বলেন, শিশুদের মাঝে বঙ্গবন্ধুর চিন্তা চেতনায় ও আদর্শ জানাতে হবে। আগামি দিনের শিশুদেরকে স্বাধীনতার সঠিক ইতিহাস শিা দিতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশের অসম্প্রদায়িক রাজনীতির ধারক বাহক তা আগামি প্রজন্মকে বুঝাতে হবে।

ব্রেকিং নিউজঃ