| |

কেন্দুয়ার বেখৈরহাটি বাজারে ভয়াবহ অগ্নিকান্ড ১৮টি ঘর পুড়ে ছাঁই

আপডেটঃ 9:10 pm | March 18, 2016

Ad

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের প্রসিদ্ধ ব্যবসা কেন্দ্র বেখৈরহাটি বাজারে গত বৃহস্পতিবার মধ্যরাতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়িসহ ১৮টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী, এলাকাবাসী ও স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, বেখৈরহাটি বাজারের আবু সাদেকের প্লাস্টিকের দোকান থেকে রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নেত্রকোনা, কেন্দুয়া ও ইশ্বরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহায়তায় প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে লুৎফর টেড্রার্স, মেসার্স তাইয়েবা এন্টারপ্রাইজ, সাগর স্টোর, মের্সাস শাহ্ পরান টেড্রার্স, মায়ের দোয়া টেড্রার্স, আহমদ টেড্রার্স, বিসমিল্লাহ্ বস্ত্রালয়, সুবাস বস্ত্রালয়, সিরাজ মেডিকেল হলসহ ১৭টি দোকান ও একটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি।
লুৎফর টেড্রার্সের স্বত্ত্বাধিকারী লুৎফর রহমান, তাইয়েবা এন্টার প্রাইজের আনিসুর রহমান, মেসার্স শাহ্ পরান টেড্রার্সের¥ালিক ইসলাম উদ্দিনসহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আগুনে তাদের দোকানের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। সব কিছু হারিয়ে তারা এখন সর্বশান্ত হয়ে গেছেন। ক্ষতিগ্রস্থদের দাবী আগুনে তাদের প্রায় কয়েক কোটি টাকার ক্ষয় ক্ষতি সাধিত হয়েছে।
নেত্রকোনা ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর নির্মল চন্দ্র দাস জানান, কিভাবে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে তার সঠিক কারণ এখনো জানা সম্ভব হয়নি।
খবর পেয়ে জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান ও কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোতাসিমুল ইসলাম গতকাল শুক্রবার দুপুরে অগ্নিকান্ডে তিগ্রস্থ ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সাহায্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ব্রেকিং নিউজঃ