| |

পুলিশ প্রশাসনের সেবাকে জনগনের কাছে পৌছে দিতে ডিআইজি মামুন সচেষ্ঠ থাকবেন

আপডেটঃ 7:26 pm | March 19, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি : পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এর সাথে সৌজন্য সাাত করেন ময়মনসিংহ বিভাগীয় সংবাদ পত্র সম্পাদক পরিষদের আহবায়ক ও দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক।
নবগঠিত ময়মনসিংহ বিভাগের ইতিহাসে স্থান করে নেয়া বিভাগীয় পুলিশ প্রশাসনের সর্বোচ্চ পুলিশ কর্মকর্তা প্রথম ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এর সাথে একান্ত সাাৎকারে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।
ডিআইজি হিসাবে নবগঠিত নতুন বিভাগে যোগদান করায় চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এর কাছে অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, যেকোন কাজে প্রথম হওয়ার অনুভুতিটাই আলাদা। তিনি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্টমন্ত্রী ও পুলিশ প্রশাসনের নীতি নির্ধারকদের প্রতি কৃতজ্ঞতা জানান এই জন্য যে উনারা তাকে প্রথম ডিআইজি হিসাবে ময়মনসিংহ বিভাগে যোগদানের সুযোগ করে দিয়েছেন বলে। তিনি সাথে সাথে একথাও বলেন যে নতুন বিভাগের দায়িত্ব নিয়ে কাজ করতে গিয়ে অনেক সমস্যার সম্মুীন হতে হয়। তিনি আশা ব্যক্ত করে বলেন, সব কিছু সমাধান করে সুষ্ঠ ভাবে দায়িত্ব পালন করতে পারবেন।
কথা প্রসঙ্গে তিনি আরও বলেন, পুলিশ প্রশাসনের সেবাকে জনগনের কাছে নিরপে ভাবে পৌছে দিতে তিনি সচেষ্ঠ থাকবেন। এসময় উপস্থিত ময়মনসিংহের সুযোগ্য জেলা পুলিশ সুপার মইনুল হক সমন্ধে জানতে চাইলে ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, বর্তমান পুলিশ সুপার অবশ্যই যোগ্য। তা না হলে সরকার ময়মনসিংহের মত গুরুত্বপুর্ন স্পর্ষকাতর জেলায় তাকে নিয়োগ দিতেন না। আর পুলিশ সুপার কতটুকুযোগ্য তার বিচার করার ভার ময়মনসিংহবাসীর উপর। এব্যাপারে মন্তব্য করবে ময়মনসিংহবাসী।
এ প্রসঙ্গে ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন‘কে প্রদীপ ভৌমিক বলেন আমাদের দৃষ্টিতেও ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মইনুল হক একজন সফল পুলিশ সুপার। ময়মনসিংহের আইন শৃঙ্খলা জনিত অনেক জটিল সমস্যা তিনি সুন্দর ভাবে সমাধান করেছেন। উনার আমলে ময়মনসিংহের আইন শৃঙ্খলা পরিস্থিতি ছিল সর্ব অবস্থায় স্বাভাবিক।
নতুন কর্মস্থলের পুলিশ কর্মকর্তা-কর্মচারীদের সমন্ধে জানতে চাইলে ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, সবাই অত্যন্ত দ এবং কাজের প্রতি নিষ্ঠাবান। নতুন ময়মনসিংহ বিভাগীয় ডিআইজি আফিসের কর্মকান্ডকে সুষ্ঠ ও গতিশীল করতে পুলিশ প্রশাসনের দায়িত্বপ্রাপ্তরা ভুমিকা রাখছে।
তিনি বলেন, নতুন অফিসে কিছু সমস্যা থাকবেই তারপরও অফিসে যারা কর্মরত আছেন তারা যথেষ্ঠ আন্তরিকতার সহিত কাজ করছে। ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ময়মনসিংহ বিভাগের জনগনের কাছে সার্বিক সহযোগীতা চান। ডিআইজি বলেন জনগন সহযোগীতা করলে ময়মনসিংহ বিভাগের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সম হবে।
তিনি আরও বলেন, যে কোনও সমস্যায় আমার সাথে যোগাযোগ করবেন ন্যায়সঙ্গত হলে আমি তার সমাধান করার চেষ্ঠা করব। সবশেষে তিনি ময়মনষিংহ বিভাগবাসীর প্রতি দোয়া এবং সহযোগীতা চান।

DSC_0076
এসময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মইনুল হক, শ্রী শ্রী শিব মন্দির এর পরিচালনা কমিটির সাধারন সম্পাদক স্বপন সেনগুপ্ত।
উল্ল্যে, সততা, সুনাম ও বাংলাদেশ পুলিশে অসামান্য অবদানের জন্য তিনি রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম) ভূষিত হন। পুলিশের ময়মনসিংহ বিভাগীয় রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন সুনামগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

ব্রেকিং নিউজঃ