| |

তিন বছর পর অভিনয় সাথী ও শাহাদাত

আপডেটঃ 3:06 pm | March 20, 2016

Ad

বিনোদন ডেস্ক : দিলরুবা সাথীকে চ্যানেল আইয়ের পর্দায় হরহামেশাই দেখা যায় উপস্থাপিকা হিসেবে। তবে তার শুরুটা কত্থক নাচ দিয়ে। এ ছাড়া অভিনেত্রী হিসেবেও জনপ্রিয় তিনি। তবে ২০১৩ সালের পর থেকে আর অভিনয় করেননি। তিন বছর পর অভিনয় করলেন আবার।

‘সাইরেন’ নামের একটি টেলিছবিতে দেখা যাবে দিলরুবা সাথীকে। এতে তিনি অভিনয় করেছেন প্রবাসী তরুণী জয়ার ভূমিকায়। গল্পে দেখা যাবে- ঢাকা থেকে একটি এনজিওর কাজে সৈয়দপুরে বেড়াতে আসা এই মেয়েটি কারখানার সাইরেন শুনে হঠাৎ যেন বদলে যায়। সৈয়দপুর রেলওয়ে কারখানায় কাজ শুরুর আগে সাইরেন বাজানো হয়। স্থানীয়ভাবে যাকে বলা হয় কারখানার সিঁটি। কারখানার সাইরেন, রেলগাড়ির ঝকঝক-ঝকঝক শব্দের মাঝেই জয়া যেন তার অতীত ইতিহাসকে খুঁজে পায়। মহান স্বাধীনতা সংগ্রামকে ঘিরে কঠিন এক সত্যের মুখোমুখি দাঁড়ায় সে।

টেলিছবিটি লিখেছেন ও পরিচালনা করেছেন রেজানুর রহমান। এতে আরও আছেন শাহাদাৎ হোসেন, মাহবুবা রেজানুর, সুকর্ণ হাসান, মিন্টু সরদারসহ সৈয়দপুরের বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিককর্মী। আগামী ২৫ মার্চ বিকেল ৫টা ২০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে ‘সাইরেন’।

পরিচালক বলেছেন, ‘টেলিছবিতে মহান স্বাধীনতা আন্দোলন এবং বর্তমান সময়কালের প্রাসঙ্গিক অনেক ঘটনা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এটি দেখার সময় দর্শক অনেক প্রশ্নের মুখোমুখি হবেন এবং প্রশ্নগুলোর উত্তর খোঁজার তাড়না অনুভব করবেন।’

সর্বশেষ তিন বছর আগে বিটিভিতে প্রচারিত নজরুলজয়ন্তীর নাটক ‘অতৃপ্ত কামনা’য় অভিনয় করেন দিলরুবা সাথী। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে আরও আছে বিটিভির জন্য নির্মিত ‘হৈমন্তী’। তিন বছর পর অভিনয় থেকে দূরে থাকা প্রসঙ্গে তিনি বাংলানিউজকে বললেন, ‘উপস্থাপনায় মনোযোগটা ধরে রেখেছিলাম। মাস্টার্সও সম্পন্ন করার পাশাপাশি নৃতত্ত্বের ওপর গবেষণা ভাবানুবাদ নিয়েও ব্যস্ততা ছিলো। তবে আমি কিন্তু নিয়মিত করবো না। ব্যাটে-বলে মিলে গেলেই কেবল করা হবে। উপস্থাপনাই বেশি ভালো লাগে।’

শুরুতে এক বছর বিভিন্ন চ্যানেলে উপস্থাপনা করেছেন দিলরুবা সাথী। চ্যানেল আইতে প্রচারিত একটি নাটক দেখে তাকে ডাকা হয়। এরপর তিনি অডিশন দিয়ে নির্বাচিত হন। সেই থেকে গত চার বছর চ্যানেলটিতে উপস্থাপনার কাজ করছেন।

ব্রেকিং নিউজঃ