| |

ময়মনসিংহে মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট গঠন ও নির্বাচন অনুষ্ঠিত

আপডেটঃ 7:11 pm | March 21, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি : ময়মনসিংহের মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট গঠন ও নির্বাচন ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের প্রত্য ভোটে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় সোমবার সকাল ৯টা থেকে স্টুডেন্টস কেবিনেট ২০১৬ নির্বাচন গোপন ব্যালোটের মার্ধ্যমে শুরু হয়েছে।
ভোট গ্রহণ চলেছে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচন নিয়ে ছাত্র-ছাত্রীরা উৎসব মুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করছে। গত বছর পরীা মূলক ভাবে স্টুডেন্টস কেবিনেটে ভোট অনুষ্ঠিত হলেও এবার আনুষ্ঠানিক ভাবে সকল মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দিনব্যাপী কাসরুমগুলো দেখলে এমন মনে হবে জাতীয় নির্বাচনের ভোটের বুথ। কাসরুমের সামনে সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন। কিশোর বয়স থেকে গণতন্ত্রের চর্চা, অন্যের মতামত ও প্রতিসহিষ্ণুতা এবং শতভাগ ছাত্র-ছাত্রী ভর্তি ও ঝড়ে পড়া রোধে উদ্দেশ্য নিয়ে ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের প্রত্য ভোটে স্টুডেন্টস কেবিনেট গঠন ও নির্বাচন অনুষ্ঠিত হয়।
ময়মনসিংহ নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুল, মুসলিম হাই স্কুল, পাটগুদাম উচ্চ বিদ্যালয়ের, পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয় প্রত্য ভোটে নির্বাচিত প্রতিনিধি নির্বাচন করা হয়।
প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সৌভিক দাস, মহিলা প্রিজাইডিং অফিসার স্নিগ্ধা পাল প্রিমিয়ার আইডিয়াল স্কুল থেকে ভোটে নির্বাচিতদের ঘোষনা করেন ছেলেদের ৮জন তারা হলো অমিয় ঘোষ, রাকিবুল হাসান, আবির হোসেন, লুৎফর রহমান, শান্ত দাস শুভ, মেহেদী হাসান শান্ত, বিহান খান, অরণ্য সিংহ। মেয়েদের মধ্যে সৈয়দা কানিজ নাজনীন কানক, ইরিন রহমান রাত্রি, ইকরা মুন হাবীব ইন্না, উচ্ছয়িনি তলাপত্র অথই, জান্নাতুল ফেরদৌস আখি, তাহমিনা আফরিনা সায়না, তাহসিন সুলতানা রূপন্তি, অর্পিতা সরকার বন্যা।

DSC04027
নির্বাচনে সহায়তা করেন প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক মো: চান মিয়া ও ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট আলাউদ্দিন, মো: রাসেল, মো: মুখলেছুর রহমান সহ অত্র বিদ্যালয়ের শিক-শিকিাবৃন্দ।
পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয়ে সহায়তা করেন প্রধান শিক পিযূষ কান্তি পাল। স্টুডেন্টস কেবিনেট গঠন ও নির্বাচনে নির্বাচিত হন মিনাকী আক্তার, খাদিজা বেগম, জুই বেগম, নিশী আক্তার (আঁিখ), সাইমা আক্তার, রূমা আক্তার, সুরাইয়া আক্তার, বিথী আক্তার। পাটগুদাম উচ্চ বিদ্যালয়ের নির্বাচনে সহায়তা করেন প্রধান শিক মো: মাহবুবুল আলম তরফদার। স্টুডেন্টস কেবিনেট গঠন ও নির্বাচনে নির্বাচিত হন তামান্না আক্তার, সাবিকুননাহার, রিপন খান, শুভ মিয়া, ঝুমা আক্তার, ইসমাইল হোসেন, ইয়াছমিন বেগম, নয়ন মিয়া।
মুসলিম হাই স্কুলের নির্বাচনে সহায়তা করেন প্রধান শিক মো: জালাল উদ্দিন। স্টুডেন্টস কেবিনেট গঠন ও নির্বাচনে নির্বাচিত হন মো: হাসিবুল হাসান সাকিব, অনামিকা, মো: আশরাফুল হোসেন (শান্ত), ফাতেমাতুজ জোহরা (কাকন), ইব্রাহিম হোসেন, যুথী আক্তার, সারোয়ার হোসেন, মার্জিয়া আক্তার।
ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট আজাহারুল ইসলাম সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মুসলিম হাই স্কুলে উপস্থিত থেকে নির্বাচনী ফলাফল প্রিজাইডিং অফিসার ঘোষণা করেন। এছাড়াও ময়মনসিংহ শহরে শিানগরীতে বিভিন্ন স্কুলে স্টুডেন্টস কেবিনেট গঠন ও নির্বাচন অনুষ্ঠিত হয়।
প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের প্রধান শিক মো: চান মিয়া বলেন, ৯ মার্চ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সোমবার ভোট গ্রহণ শেষে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ফলাফলে স্বারসহ জেলা শিা অফিসে প্রেরণ করা হবে।
তিনি আরও জানান, নির্বাচিত কেবিনেট প্রতিনিধিরা বিদ্যালয়ে পরিবেশ ও শৃঙ্খলা রা, ঝরে পড়া ছাত্রদের বিদ্যালয়মুখি করা, বাল্যবিবাহ রোধ, ইভটিজিং, মাদকাসক্ত বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং বিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে সহযোগিতা করার কাজ করবে।

ব্রেকিং নিউজঃ