| |

ময়মনসিংহ বন বিভাগের আয়োজনে আলোচনা সভা আগামী প্রজন্মকে বাঁচয়ে রাখার জন্য বেশি করে গাছ লাগাতে হবে –প্রদীপ ভৌমিক

আপডেটঃ 10:03 pm | March 21, 2016

Ad

মো:নাজমুল হুদা মানিক ॥ “করলে রা সবুজ বন, থাকবে পানি, বাঁচবে জীবন” শীর্ষক শ্লোগানকে সামনে নিয়ে ময়মনসিংহ বন বিভাগের আয়োজনে ২১ মার্চ বন অফিস প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা গোবিন্দ রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিটিসিএল এর ময়মনসিংহ বিভাগীয় প্রকৌশলী জয়নাল আবেদীন। আলোকচিত্রী শিল্পী মুনয়া জামান এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক, ময়মনসিংহ উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক সৈয়দা সেলিমা আজাদ, আলোকচিত্রী সংসদের সাধারন সম্পাদক বৃপ্রেমিক সাংবাদিক এএইচ এম মোতালেব, পৌর কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো: মানিক মিয়া প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন সহকারী বন রক মো: আব্দুল ওয়াদুদ ভুইয়া। এসময় কবিতা আবৃতি করেন মো: শহিদুল হক। বিটিসিএল এর ময়মনসিংহ বিভাগীয় প্রকৌশলী জয়নাল আবেদীন বলেন, বন রা না হলে পরিবেশ রা হবে না। পরিবেশ রা না হলে মানুষ বাঁচবে না। তিনি বলেন, বন বিভাগ নেতৃত্বে থাকলেও সমাজের সকল মানুষকে গাছ লাগানোর জন্য এগিয়ে আসতে হবে।

SAM_0628
দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক বলেন, একটা সময় ছিল মানুষ ছিল প্রকৃতির উপর নির্ভরশীল। প্রকৃত সবুজের অংশ ছিল সবর্ত্র বিরাজমান। পরবর্তীতে মানুষ নির্বচারে গাছ কাটতে লাগল, প্রকৃতিও মানুষের সাথে বিরূপ আচরন করা শুরু করল। বন্যা, খড়া, অতিবৃষ্টি নানা প্রাকৃতিক দুযোর্গ দেখা দিল। সম্প্রতি আবার মানুষ বন সম্পদ রা করতে বন বিভাগের সহায়তায় গাছ লাগাতে শুরু করে। প্রকৃতি রা করতে বন বিভাগ নিরলস প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। বর্তমানে গাছ লাগানোর প্রবনতা বাড়ছে। গাছ কাটার প্রবনতা কমছে। তিনি বলেন, আগামী প্রজন্মকে বাঁিচয়ে রাখার জন্য বেশি করে গাছ লাগাতে হবে।

ব্রেকিং নিউজঃ