| |

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী সবার অবশ্য পাঠ্য

আপডেটঃ 2:43 pm | March 22, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ  : বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি সবার জন্য অবশ্য পাঠ্য বলে মন্তব্য করেছেন নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল।

তিনি বলেন, যে স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু সারাজীবন সংগ্রাম করেছেন, তার জীবন ও কর্ম সম্পর্কে আরও বেশি জানতে উচ্চতর গবেষণা হওয়া বাঞ্ছনীয়।

গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দি হেগের বাংলাদেশ দূতাবাস আয়োজিত আলোচনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে নেদারল্যান্ড প্রবাসী বাংলাদেশি ও হল্যান্ড আওয়ামী লীগের নেতা-কর্মীরাও অংশ নেন।

সোমবার (২১ মার্চ) নেদারল্যান্ডের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে আলোচকরা স্বাধীনতার স্থপতি ও জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। বিশ্ববিদ্যালয় শিক্ষক বদরুল হাসান ও গোলাম রব্বানী জীবনের আদর্শ হিসেবে বঙ্গবন্ধুর অনন্য সাধারণ ব্যক্তিত্বকে অনুসরণ করতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

অন্য বক্তাদের মধ্যে নেদারল্যান্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তফা জামান বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর আজীবন সংগ্রামের কথা তুলে ধরেন।

দূতাবাস জানায়, জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের প্রধান আকর্ষণ শিশু-কিশোরদের চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বিভিন্ন প্রশ্নে শিশুদের ঝটপট উত্তর দেখে বোঝা যায়, দেশ থেকে হাজার মাইল দূরে থেকেও তারা অত্যন্ত নিবিড়ভাবে বঙ্গবন্ধুর জীবন ও ইতিহাসকে অনুসরণ করে।

অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের আকর্ষণীয় পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত ও বিশিষ্ট অতিথিরা।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

ব্রেকিং নিউজঃ