| |

ফেসবুকে রুচিহীন স্ট্যাটাস দেওয়ার অভিযোগে রাজিব পেপার্সের মালিক প্রবীর বসাক আটক

আপডেটঃ ১:৪৯ অপরাহ্ণ | মার্চ ২৩, ২০১৬

Ad

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটুসহ সম্মানিত ব্যক্তিদের নিয়ে বিভিন্ন ভুঁয়া ফেসবুক আইডি থেকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলার অভিযোগে ময়মনসিংহে রাজিব পেপার্সের মালিক প্রবীর বসাককে (৪০) আটক করেছে পুলিশ।
বুধবার এক সংবাদ সম্মেলনে বলা হয় মঙ্গলবার (২২ মার্চ) রাত ৯টার দিকে শহরের দুর্গাবাড়ি রোডের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। এ সময় প্রবীর বসাকের ব্যবহৃত কম্পিউটার, সিডি, মোবাইলের সীম জব্দ করা হয়। গ্রেফতারকৃত প্রবীর বসাক শহরের দূর্গাবাড়ী রোডের রাজিব পেপার হাউজের মালিক।
ডিবি পুলিশের একাধিক সুত্রে জানযায়, দূর্গাবাড়ী রোডের রাজিব পেপার হাউজের মালিক প্রবীর বসাক দীর্ঘদিন ধরে বিভিন্ন লোকজনের নামে ফেবইসবুকে সাইবার ক্রামই এর মাধ্যমে ডুকে আইডি ও নাম পরিবর্তন করে নিজেই নানা লোকের নামে অপপ্রচার করে আসছে।
আরও জানাযায়, প্রবীর বসাক গত কয়েক মাস ধরে ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু, জেলা আওয়ামীলীগ সদস্য এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা জজকোর্টের জিপি এডভোকেট আনোয়ার হোসেন খান, বাকৃবির সাবেক ভিসি প্রফেসর ডঃ আনোয়ারুল ইসলাম ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা সোহেল গণিসহ একাধিক সম্ভ্রান্ত পরিবারের লোকজনের নামে কুরুচীপূর্ণ, মানহানীকর লেখা পোষ্ট করে আসছে।
এ সমস্ত বিভ্রান্তিকর লেখা প্রবীর বসাক তাঁর নামে খোলা ১০/১২টি ফেইসবুকে প্রথমে নিজে লাইক বা শেয়ার করে আসছে। যা পরে বিভিন্ন কৌশলে একাধিক লোক বা ফেইবুকধারীদেরকে অবহিত করে ব্যাপকহারে প্রচার করে সম্মানহানী করে আসছে।
এসব ঘটনায় গত ১৪ মার্চ মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা সোহেল গণি বাদী হয়ে তথ্য ও প্রযুক্তি আইনে ২০১৩ এর ৫৭ ধারায় মামলা নং ৪২ তাং ১৪/৩/২০১৬ কোতোয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
উল্লেখিত মামলাটি গুরুত্ব বিবেচনায় পুলিশ সুপার মইনুল হক এর নির্দেশে ডিবি পুলিশের আইটি বিশেষজ্ঞ এস আই মফিজুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার এবং ফেইসবুকে পোষ্ট করা বিভিন্ন কমান্ড পর্যালোচনা করে মঙ্গলবার রাতে প্রবীর বসাককে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত প্রবীর পুলিশের কাছে তাঁর অপরাধের কথা স্বিকার করেছে বলে জানান সংবাদ সম্মেলনে প্রবীর বসাক কমপক্ষে ১১টি ফেইসবুক আইডি ব্যাবহারের কথা জানায়। যা দিয়ে প্রবীর বসাক নানা লোকের নামে অপপ্রচার করে আসছে।

ব্রেকিং নিউজঃ