| |

একশ সন্তানের বাবা হতে চাই

আপডেটঃ 2:19 pm | March 23, 2016

Ad

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের জান মোহাম্মদ পেশায় একজন ডাক্তার হওয়ার পাশাপাশি ব্যবসাও করেন। ৪৩ বছর বয়সে তিনি ৩৫ সন্তানের জনক। ভাবছেন কিভাবে? জান মোহাম্মদের ঘরে তিন স্ত্রী আর তাদের ২১ মেয়ে এবং ১৪ ছেলে। তাদের মোট সন্তানের সংখ্যা ৩৫ জন। তবে এতেও খুশি নন তনি। তার ইচ্ছে একশ সন্তানের বাবা হবেন তিনি। আর তা ছেলে বা মেয়ে যাই হোক না কেন তাতেই খুশি।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কুয়েতাতে বেশ স্বচ্ছলভাবেই পরিবারের সদস্যদের নিয়ে থাকেন জান মোহম্মদ। পরিবারের সকল খরচ চালানোর জন্য মাসে এক লাখ টাকা গুণতে হয় তাকে। কিন্তু খুব ভালোভাবে তিনি তার পরিবারের খরচ চালাতে পারছেন বলেই জানান। আর এর জন্য আল্লাহর কাছে শুকরিয়াও করেন এই বেলুজ।

তিনি বলেন, ‘আমার পরিবারটা খুব বড় এবং খরচও হয় অনেক। তবে আল্লাহর রহমতে আমি খুব ভালোভাবেই পরিবারের সব প্রয়োজন মেটাতে পারছি। আমি আমার তিন স্ত্রী এবং ৩৫ সন্তানকে নিয়ে বেশ সুখেই আছি। আমার সব সন্তানকে সুশিক্ষাও দিতে চাই।’

গত সপ্তাহে তার দুই স্ত্রীর দুই মেয়ে হয়েছে। পরিবারের সবাই মিলে ওই দুই নতুন অতিথিকে কেন্দ্র করে বেশ আনন্দও করেছেন। পরিবারের সবচেয়ে বড় মেয়ে সাগুফতা নাসরিন বলেন, ‘পরিবারের ছেলের চেয়ে আমরা মেয়েরা সংখ্যায় বেশি।’ মজা করে তিনি এও বলেন, ‘পাকিস্তান ইতোমধ্যেই জনবহুল একটি দেশ, আমরা না হয় তারই একটা অংশ হলাম।’

জান মোহাম্মদের সুখি পরিবারের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে এক লাখ ৭৫ হাজার মানুষ সেটি উপভোগ করেন এবং চার হাজার মানুষ তাতে কমেন্টও করেন।

ব্রেকিং নিউজঃ