| |

ব্রাজিলের হয়ে খেললে নেইমারের ক্ষতি হবে!

আপডেটঃ 8:34 pm | March 24, 2016

Ad

স্পোর্টস ডেস্ক : চলতি বছর ব্রাজিলের মাটিতে বসবে রিও অলিম্পিকের জমজমাট আসর। আগস্টের এই মেগা ইভেন্টের আগে রয়েছে কোপা আমেরিকার শতবর্ষী আসর।

ব্রাজিল জাতীয় দলের অধিনায়ক নেইমার এই দুই টুর্নামেন্টের কোনটিতে খেলবেন অথবা কোন টুর্নামেন্টে তাকে বেছে নেওয়া হবে- এমন সিদ্ধান্তকে ‘কাপুরুষোচিত’ সিদ্ধান্ত বলে মনে করছেন দেশটির কিংবদন্তি ফুটবলার রোনালদো।

অলিম্পিকের আসরে অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলতে পারবেন ২৩ বছর পেরিয়ে যাওয়া তিনজন ফুটবলার। ব্রাজিলের কোচ কার্লোস দুঙ্গা কোপা আমেরিকা ও অলিম্পিক, উভয় আসরেই নেইমারকে দলে চাইছেন। তবে, বাধ সাধে নেইমারের ক্লাব বার্সেলোনা।

কাতালান ক্লাবটি থেকে জানিয়ে দেওয়া হয়, যেকোনো একটি আসরেই নেইমারকে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেওয়া হবে। ক্লাব পর্যায়ে চলতি মৌসুম শেষ করে একটানা দুটি আসরে খেললে নেইমারের শারীরিক ক্ষতি হবে বলে জানায় বার্সা কর্তৃপক্ষ।

এ কারণে চাইলেও নেইমারকে দেশের জার্সি গায়ে খেলার সুযোগ করে দিতে পারছে না কাতালানরা। আর তাতে, সেলেকাওদের অধিনায়ক যেকোনো একটি প্রতিযোগিতায় দেশের হয়ে মাঠে নামতে পারবেন।

এ ব্যবস্থার ঘোরতর আপত্তি তুলে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার রোনালদো জানান, একজন খেলোয়াড়ের জন্য এই পরিস্থিতি খুবই কঠিন। আমি মনে করি, নেইমারকে কোনো একটি টুর্নামেন্টে খেলার সুযোগ বেছে নিতে বাধ্য করাটা কাপুরুষোচিত ব্যাপার।

রোনালদো আরও জানান, আমরা যদি ফুটবলের বর্ষপঞ্জির দিকে তাকাই, সেখানে দেখা যাবে শুধু খেলা আর খেলা। তাতে ফুটবলারদের ছুটির দিকে গুরুত্ব দেওয়া হচ্ছে না। খেলোয়াড়রা নিজেদের বিশ্রামের সুযোগ পাচ্ছে না।

নেইমারকে এমন পরিস্থিতিতে অলিম্পিকের আসরে খেলার জন্য উপদেশ দিয়ে রোনালদো জানান, আমি নেইমারের মতো এমন কঠিন পরীক্ষার মুখে পড়লে অলিম্পিককে বেছে নিতাম। কারণ, ব্রাজিল এর আগে অলিম্পিকে স্বর্ণ জেতেনি। নেইমাররা যদি রিও অলিম্পিকের স্বর্ণ জিততে পারে তবে তা হবে গল্প করার মতো বিষয়।

ব্রেকিং নিউজঃ