| |

ময়মনসিংহ রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে সোনালি রোদ্দুরে মনোমুগ্ধকর কুচকাওয়াজ

আপডেটঃ 5:35 pm | March 26, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি : লাল-সবুজের বহুমাত্রিক ব্যবহারে নতুন সাজে সেজেছে ময়মনসিংহ রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম। শুধু কি সাজ, শিশু-কিশোরদের বর্ণাঢ্য ডিসপ্লেতেও ভিন্নমাত্রা যোগ করেছে জাতীয় পতাকা।
তরুণ-তরুণী থেকে শুরু করে নারী এমনকি বীর মুক্তিযোদ্ধাদের পরিধানেও ছিল লাল-সবুজের আধিক্য। সোনালি রোদ্দুরে মনোমুগ্ধকর কুচকাওয়াজ তো ছিলই।
২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার সকালে নগরীর রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে দেখা যায় নানা আয়োজন।

01
মহান বিজয় দিবস উপলক্ষে জমকালো কুচকাওয়াজ উদ্বোধন করেন প্রধান অতিথি ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্বা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।
এসময় তিনি বলেন, একাত্তরের পঁচিশে মার্চ কালরাতে পাকিস্তানি সামরিক বাহিনী ‘অপারেশন সার্চ লাইট’র নামে নিরস্ত্র বাঙালির ওপর আক্রমণ শুর করলে ২৬শে মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু তার ধানমন্ডি ৩২ নম্বরের বাসভবন থেকে ওয়্যারলেসের মাধ্যমে স্বাধীনতার ঘোষণা দেন। বঙ্গবন্ধুর নির্দেশনা মোতাবেক নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বীর বাঙালি একাত্তরের ১৬ই ডিসেম্বর বিজয় ছিনিয়ে নেয়। জন্ম হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশের।

02
জমকালো কুচকাওয়াজে সালাম গ্রহণ করেছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকি, জেলা পুলিশ সুপার মঈনুল হক, জেলা পরিষদের প্রশাসক এডভোকেট জহিরুল হক খোকা প্রমুখ উপস্থিত ছিলেন।

03
সালাম গ্রহণ পর্ব শেষে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে। এরপর শুরু হয় এক ডজনের বেশি শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠন পরিবেশন করে মনোমুগ্ধকর ডিসপ্লে।
এদিকে স্বাধীনতা দিবসে দেশের অন্যান্য জায়গার মতো ময়মনসিংহেও সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

ব্রেকিং নিউজঃ