| |

আইজকা কি হরতাল নাকি? ডাক দিলো কেডা?

আপডেটঃ 11:28 am | March 28, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ : জামায়াতের ডাকে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল চলছে আজ। কিন্তু বিষয়টি সাধারণ মানুষের কাছে এক ধরনের অজানা মনে হচ্ছে। অনেকেই জানেন না, কী কারণে হরতাল ডাকা হয়েছে, আর ডেকেছেই বা কারা।
হরতালের প্রভাব সম্পর্কে এক অটো চালক রবিনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, হরতালের ডরে মানুষ কম আয়ে। কিন্তু কী কারণে হরতাল কইতে পারি না। সকালে গাড়ি লইয়া জানছি হরতাল আইসকা।
রবিনের সঙ্গে হরতালের প্রভাব নিয়ে কথা বলার সময় আগ বাড়িয়ে অটোর এর যাত্রি প্রশ্ন করলেন, আইজকা কি হরতাল নাকি? ডাক দিলো কেডা?
২৭ মার্চ বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপিতেবলা হয় সংবিধান থেকে ‘রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার চক্রান্তের’ প্রতিবাদে সোমবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। আর এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। তবে হরতালের বিষয়টি অনেকের কাছেই অজানা।
ময়মনসিংহ নগরীর সব কিছুই চলছে স্বাভাবিকভাবে। শানকি পাড়ার বাবু ব্যারাইটি স্টোর এর বাবু সকাল ৭টায় দোকান খেলে তিনি বলেন বেচাকেনায়ও কোনো প্রভাব পড়েনি। নগরীতে সব ধরনের যানবাহন চলাচলও স্বাভাবিক রয়েছে।

ব্রেকিং নিউজঃ