| |

টেলিফোনের তারে ঝুলন্ত ছাগল

আপডেটঃ 6:59 pm | March 29, 2016

Ad

আমরা অনেক সময় পাখিকে বৈদ্যুতিক তারে বসে থাকতে দেখি। আবার অনেক পাখির মৃত্যুও হয় রাস্তায় থাকা বৈদ্যুতিক তারের কারণে। তবে পাখি উড়ে বৈদ্যুতিক তারে বসতে পারে এ কথা কল্পনা করা যায় কারণ পাখির ডানা আছে। তবে একটি ছাগলকে কি কখনো তারের মধ্যে ঝুলতে থাকার দৃশ্য কল্পনা করা যায়। আর তা কীভাবেই বা সম্ভব। কিন্তু যদি বলি এমন দৃশ্যও সম্ভব তাহলে খুব একটা ভুল হবে না। গ্রীসের রাস্তায় দেখতে পাওয়া গেল এমনি এক মর্মান্তিক দৃশ্য তবে কিছুটা হাস্যকরও বটে।

প্রায় বিশ ফুট উঁচুতে গ্রীসের একটি রাস্তায় ঝুলন্ত অবস্থায় দেখা যায় বেশ বড় একটি ছাগলকে। ছাগলটির শিং টেলিফোনের সঙ্গে আটকে যাওয়ায় ঝুলে ছিল সে। তবে কিভাবে সে ওখানে পৌছালো সে বিষয়ে ওই পথ দিয়ে যাওয়া কেউই কিছু নিশ্চিত করে বলতে পারেনি। তারা ছাগলটিকে ওভাবে ঝুলতে দেখে পশু উদ্ধার কর্মীদের ডাক দেয়। তবে তারাও এসে এই দৃশ্য দেখে কিছুটা হতাশ।

ছাগলটি এমনভাবে ঝুলছিলো যে সেখান থেকে নাতো সে লাফ দিতে পারছিল না ঝুলে থাকতে পারছিল। প্রথমে তাকে উদ্ধারের জন্য উদ্ধার কর্মীরা বড় মাপের মৈই দিয়ে তাকে নামানোর চেষ্টা করছিল। কিন্তু তাতে ব্যার্থ হয় তারা। এরপর তারা তাকে নামানোর জন্য তার পায়ে দড়ি বেধে দেয় এরপর দড়ি দিয়ে টেনে তাকে নীচে নামিয়ে আনা হয়। নীচে নামতেই ছাগলটি যেন হাফ ছেড়ে বাঁচলো তাই কোনদিকে না তাকিয়ে সোজা রাস্তার দিকে দৌড় দিলো।

উদ্ধারকর্মীরা ধারণা করছিলেন এভাবে আর কিছুক্ষণ ঝুলে থাকলে ছাগলটির শিং দেহ থেকে আলাদা হয়ে যেত এবং ভীষনভাবে আহত হতো সে। তবে সময়মতো নামিয়ে ফেলার জন্য ছাগলটি তেমন কোন ক্ষতি হয়নি সে সুস্থ এবং স্বাভাবিক আছে।

ব্রেকিং নিউজঃ