| |

তনু হত্যা : ফুঁসে উঠছে ময়মনসিংহের রাজ পথ

আপডেটঃ 9:09 pm | March 30, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুকে পার্শবিক নির্যাতন ও হত্যার প্রতিবাদ এবং জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে ফুঁসে উঠছে ময়মনসিংহের রাজ পথ।
ময়মনসিংহের বিভিন্ন জায়গায় বিােভ সামাবেশ করছেন শিার্থী, নাট্যকর্মী, চলচ্চিত্রকর্মী, কবি-সাহিত্যিক, মানবাধিকারকর্মী, বিভিন্ন ছাত্রসংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ফেসবুক, টুইটার ও ব্লগের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও উঠেছে প্রতিবাদের ঝড়।
গতরবিবার রাতে তনু হত্যাকাণ্ডের পর থেকে প্রতিবাদে রাস্তায় নেমে আসে ময়মনসিংহের মানুষ। নানা কর্মসূচির মাধ্যমে প্রতিবাদ চলছে ময়মনসিংহে। সড়ক অবরোধ, মানববন্ধন, বিােভ মিছিল, স্মারকলিপি ইত্যাদি কর্মসূচির মাধ্যমে নিজেদের ােভ ও প্রতিবাদের কথা জানানো হচ্ছে।

5
বুধবার সকালে নগরীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে সাধারণ শিার্থীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

IMG_6531
এদিকে একই সময় শহরের পলিটেকনিক্যাল মোড়ে ময়মনসিংহ পলিটেকনিক ইন্সিটিটিউট কলেজের সাধারন শিার্থীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে চরপাড়া এলাকায় বিােভ করেছে।

20160330_155933
বুধবার বিকেল ৪ টায় শহরের চরপাড়া মোড় টাইম্স স্কয়ায় এলাকায় তনুকে পাশবিক নির্যাতন ও হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিােভ কর্মসূচি পালন করেছে। এসময় এলাকায় বিােভে অংশ নিয়েছেন বিভিন্ন শিাপ্রতিষ্ঠানের শিার্থীসহ কয়েক হাজার মানুষ।

20160330_161544
আন্দোলন সংশ্লিষ্টরা বলছেন, বাংলাদেশে নারীর প্রতি সহিংসতা বাড়ছে। এ বিরুদ্ধে প্রতিবাদ না হলেও তনুর মতো পরিণতি আরও অনেককে বহন করতে হবে।

আন্দোলনকারীদের একজন মিথিলা বলেন, একের পর এক নারী ধর্ষণ ও হত্যার শিকার হচ্ছে, আন্দোলন হচ্ছে অথচ বিচার হচ্ছে না। আমরা যাব কোথায়? এই হত্যার প্রকাশ্য শাস্তি না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।
সৈয়দা মনিয়া জামান বলেন, কোনো ছল নয়। অবিলম্বে হত্যার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও মিডিয়াকে আরো সোচ্চার হওয়ার বিকল্প নেই।

IMG_6526

ব্রেকিং নিউজঃ