| |

মেধা-যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারী পুলিশ সদস্যরা : স্পিকার

আপডেটঃ 8:41 pm | April 01, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশে ও দেশের বাইরে কাজের মাধ্যমে মেধা ও যোগ্যতার প্রমাণ দিয়ে যাচ্ছেন নারী পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার (৩১ মাচ) রাত ৯টার দিকে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার রাজদর্শন হলে বাংলাদেশ-ওমান পুলিশ অ্যাওয়ার্ড-২০১৬ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, পুলিশ বাহিনীতে মোট আট হাজার নারী সদস্য কাজ করছেন। জাতিসংঘ শান্তি মিশনেও তারা সম্মানের সঙ্গে কাজ করে এগিয়ে যাচ্ছেন।

পুলিশে নারী সদস্যের সংখ্যা বাড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, কর্মক্ষেত্রে নারীবান্ধব পরিবেশ তৈরি করা গেলে নারী পুলিশ সদস্যরা আরও ভালোভাবে কাজ করতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি (এমপি)।
আরও উপস্থিত ছিলেন- পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, র‌্যাব’র মহাপরিচালক বেনজীর আহমেদ প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলনে পুরুষদের পাশাপাশি নারীরাও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। পুলিশ বাহিনীতে নারীরা সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন। নারীরা আজ সবক্ষেত্রে মেধা, যোগ্যতা ও দক্ষতার স্বাক্ষর রাখছেন।

তিনি বলেন, নারীর ক্ষমতায়নের ফলেই দেশ আজ মধ্যম আয়ে পরিণত হয়েছে। আমরা পুলিশসহ বিভিন্ন বাহিনীতে নারী সদস্য সংখ্যা বাড়াচ্ছি।

প্রতিটি থানায় একজন করে নারী এসআই নিয়োগের দাবি জানান মেহের আফরোজ চুমকি।

ব্রেকিং নিউজঃ