| |

আজ তামিমকে ছাড়িয়ে যাবেন গেইল?

আপডেটঃ 3:21 pm | April 03, 2016

Ad

খেলাধুলা : ষষ্ঠ টি২০ বিশ্বেকাপে ব্যাট হাতে দারুণ ঝলক দেখিয়েছেন তামিম ইকবাল। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান ওমানের বিপক্ষে তুলে নেন টি২০ ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি। টুর্নামেন্টের বাছাইপর্ব ও মূলপর্ব মিলে এখনও সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে তামিম। ভারতে চলমান বিশ্বমঞ্চে ১৪টি ছক্কা হাঁকান বাংলাদেশের এই ওপেনার। ১১টি ছক্কা নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন ক্রিস গেইল।

আজ রোববার বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে আর মাত্র চারটি ছক্কা মারলেই তামিমকে ছাড়িয়ে যাবেন গেইল। পারবেন কি ক্যারিবীয়ান ওপেনার? প্রতিপক্ষ বোলারদের ওপর দিয়ে যেভাবে ঝড় তোলেন, তাতে প্রশ্নটা বড় অহেতুকই বটে! তার পরও ব্যাট-বলের খেলা, বড়ই অনিশ্চিয়তার! যদি না পারেন তামিমের শীর্ষে থাকাটা নিশ্চিত হবে। কেননা আজই তো টুর্নামেন্টের শেষ।

তামিমের কীর্তিটা ম্লান করে দিতে পারেন ইংল্যান্ডে জস বাটলার। ৯টি ছক্কা হাঁকানো এই ইংলিশ তারকার শীর্ষে উঠতে লাগবে ৬টি ছক্কা। যা অবশ্য কঠিনই হবে তার জন্য। তালিকার দ্বিতীয় স্থানে থাকা আফগানিস্তানের মোহাম্মদ শেহজাদের পক্ষেও কীর্তিটা গড়া সম্ভব নয়। কেননা তার খেলারই তো সুযোগ নেই।

ব্রেকিং নিউজঃ