| |

ময়মনসিংহে ভারতীয় বিচ্ছিন্নবাদী বনাম পুলিশ বন্দুকযুদ্ধ, অস্ত্রসহ আটক ১

আপডেটঃ 6:06 pm | April 07, 2016

Ad

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের হালুয়াঘাটে ভারতের বিচ্ছিন্নবাদী সংগঠন গারো ন্যাশনাল লিবারেশন আর্মি (জিএনএলএ) ও বাংলাদেশের পুলিশ সদস্যদের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ সময় জিএনএলএর এক সদস্যকে গুলি ও বিদেশি পিস্তলসহ আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে গুলি বিনিময়ের ঘটনায় সুবেস চিসিম ওরফে বেস (২৫) নামে জিএনএলএ’র এক সদস্য আহত হলে গুলিভর্তি বিদেশি পিস্তলসহ তাকে আটক করা হয়। তিনি হালুয়াঘাট উপজেলার ভুটিয়াপাড়া গ্রামের অর্জুন তজুর ছেলে।

বৃহস্পতিবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ময়মনসিংহ পুলিশ গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমারত হোসেন গাজী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের কাছে পাঠানো স্বাক্ষরবিহীন এক প্রেস নোটে বলা হয়েছে, বিডি’র এসআই মনিরুজ্জামান গোপন সংবাদে জানিতে পারেন যে হালুয়াঘাটের চরবাঙ্গালীয়া এলাকায় একদল অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয় করছে। সংবাদের সত্যতা যাচাই ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ডিবি’র ওসি ইমারত হোসেন গাজীর নেতৃত্বে একদল পুলিশ বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চরবাঙ্গালীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে পৌঁছা মাত্রই অস্ত্রধারী সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে থাকে। এসময় ডিবি’র এসআই মনিরুজ্জামান দুই রাউন্ড ও কনস্টেবল জাকির পাঁচ রাউন্ড শর্টগানের গুলিবর্ষণ করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে এবং পালানোর সময় আহত অবস্থায় গুলিভর্তি বিদেশী পিস্তলসহ সুবেস চিসিম ওরফে বেসকে (২৫) ঝাপটে ধরে পুলিশ। গোলাগুলির শব্দে উৎসুক জনতা ঘটনাস্থলে ছুটে আসে এবং তাদের সহায়তায় অন্য সন্ত্রাসীদের গ্রেফতারের চেষ্টা করা হয়।

ডিবি’র ওসি ইমারত হোসেন গাজী সাংবাদিকদের জানান, প্রাথমিক তদন্তে জানা যায় গ্রেফতারকৃত সুবেস চিসিম ওরফে বেস ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন গারো ন্যাশনাল লিবারেশন আর্মির (জিএনএলএ) সক্রিয় সদস্য এবং হালুয়াঘাট উপজেলার ভুটিয়াপাড়া গ্রামের অর্জুন তজুর ছেলে। তার নামে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

এরআগে অভিযানে অংশ নেয় জেলা গোয়েন্দা পুলিশের এসআই মফিজুল ইসলাম সাংবাদিকদের জানান, সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানো হতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল হালুয়াঘাটের সীমান্তবর্তী চরবাঙ্গানিয়া স্কুল এলাকায় অভিযানে গেলে সন্ত্রসীদের সাথে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তলসহ একজনকে আটক করা হয়।

এব্যাপারে হালুয়াঘাট থানায় অস্ত্র আইনের ১৯ (ক) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ব্রেকিং নিউজঃ