| |

বিজলি নিয়ে উচ্ছ্বসিত ববি

আপডেটঃ 2:13 pm | April 10, 2016

Ad

ঢাকাই চলচ্চিত্রের চিত্রনায়িকা ববি। ‘বিজলি’ সিনেমাটি নিয়ে তিনি এখন ব্যস্ত সময় পার করছেন। তার সিনেমা ভাবনার শতভাগ জুড়েই এখন রয়েছে চলচ্চিত্রটি। ‘বিজলী’ চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখা ও পরিচালনায় রয়েছেন তরুণ নির্মাতা ইফতেখার চৌধুরী। এরমধ্যেই ঢাকাই চলচ্চিত্রের এ নায়িকা কয়েকটি দর্শকপ্রিয় ছবিতে অভিনয় করেছেন। গত বৃহস্পতিবার বিকেলে ববি’র সাথে কথা হচ্ছিল।

তিনি জানালেন, ‘সব সময়েই চেষ্টা করি ভাল কাজ করার জন্যে। তবে ‘বিজলি’র জন্য বিশেষ কিছু করার চেষ্টা করছি। এটি একটি বৈজ্ঞানিক কল্পকাহিনি ভিত্তিক চলচ্চিত্র। আমরা হলিউড কিংবা বলিউডে এ ধরনের চলচ্চিত্র দেখি। কিন্তু বাংলাদেশে এ ধরনের চলচ্চিত্র এটিই প্রথম’।

ববি’র অভিষেক ঘটে ২০১০ সালে ‘খোঁজ-দ্য সার্চ’ চলচ্চিত্রটির মধ্য দিয়ে। এরপর ‘দেহরক্ষী’ চলচ্চিত্রে অভিনয় করেন। এটি ববির ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। তারপর ‘অ্যাকশন জেসমিন’। দর্শক ববি’কে বিভিন্ন সিনেমায় বিভিন্ন রূপে দেখেছে।

ববি জানালেন,‘দর্শকরা তো সাধারণত চলচ্চিত্রে নতুন নতুন বিষয় দেখতেই সব সময় আগ্রহ নিয়ে থাকে। সেটির জন্যই নিজেকে প্রস্তুত করছি। চলচ্চিত্রের ক্ষেত্রে আমার পরিবার থেকেও দর্শকদের কাছ থেকে বেশি সাড়া পাই। এটি আমার প্রযোজনার একটি চলচ্চিত্র। যার কারণে সব কিছুতেই আমার খোঁজ খবর রাখতে হচ্ছে’।

তবে একটু একটু করে এ চলচ্চিত্রটির খুঁটিনাটি থেকে শুরু করে সব কিছুতেই ভালোভাবে প্রস্তুতি নিয়ে সামনে এগিয়ে যাচ্ছেন পরিচালক, প্রযোজক, কলাকুশলীসহ সকলেই। ববি বললেন, তারপরও আমি চাই না কোন বিষয়ে আমাদের সমস্যা থাকুক। এছাড়া আমার বিজলির জন্য ‘মালটা’ চলচ্চিত্রটির শুটিং বন্ধ রয়েছে। এদিকে ২৩ এপ্রিল রাজধানীর ওয়েস্টিনে ‘বিজলি’র মহরত। আর ২৬ তারিখ থেকে শুটিং শুরু। সবকিছু মিলিয়ে আমি খুবই চাপের মুখে আছি’।

চলচ্চিত্রটির শুটিং হবে তিনটি ধাপে। প্রথমে কলকাতা, ঢাকা এরপর থাইল্যান্ড এ শুটিং হবে। এদিকে সম্প্রতি ‘বিজলি’তে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন কলকাতায় এক সময়ের জনপ্রিয় নায়িকা শতাব্দী রায়। ববি কলকাতাতে শতাব্দী রায়ের বাসায় গিয়েছিলেন। ববি সেসময় স্মৃতি তুলে ধরে বলেন, ‘আমি শতাব্দী রায়ের বাসায় যখন গেলাম তখন তার সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা হচ্ছিল। সে সময় তিনি কথা প্রসঙ্গে বললেন, ‘আমি ইউটিউবে তোমার কাজ দেখেছি। এত অল্প সময়ের মধ্যে তুমি অনেক ভাল কাজ করেছ’। আর এ কথা শুনে ববি দারুণ উচ্ছ্বসিত।

২০১০ সালে ববি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। মাঝে কেটে যাচ্ছে প্রায় ছয়টি বছর। ঢালিউডে নিজেকে প্রতিষ্ঠার জন্যে চেষ্টা করে যাচ্ছেন তিনি। ঢাকাই সিনেমায় বর্তমান সময়ে খারাপ অবস্থার মধ্যেও আশাবাদী তিনি। আর এ বিষয়ে বললেন, ‘সিনেমার জন্যে নতুন কিংবা ভাল কিছু করতে হলে আমাদেরই করতে হবে। সাধারণ দর্শক যেন নাক না সিটকায়। আমার ব্যাকগ্রাউন্ড কিন্তু ফিল্মের না। আমার পরিবারে আমিই শুধু ফিল্মে অভিনয় করছি। সর্বোচ্চ চেষ্টা নিজের অবস্থান থেকে বাংলা সিনেমাকে কিছু দেওয়ার জন্যে’।

ব্রেকিং নিউজঃ