| |

ময়মনসিংহের বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম ময়মনসিংহ পৌর পার্কের চিড়িয়াখানা

আপডেটঃ 8:16 pm | April 13, 2016

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পি :
ময়মনসিংহের বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম ময়মনসিংহ পৌর পার্কের চিড়িয়াখানা। ময়মনসিংহ পৌরসভার শিশুদের কাছে প্রিয় মেয়র মো: ইকরামুল হক টিটুর একান্ত প্রচেষ্ঠায় পৌরপরিষদ গড়ে তোলেছে এই চিড়িয়াখানাটি।
বিভিন্ন স্থান থেকে স্বপ্নের চিড়িয়াখানা দেখতে ছুটে আসে মানুষ বিভিন্ন বয়সের নারী-পুরুষ একটু বিনোদনের জন্য ছুটে আসেন এই চিড়িয়াখানায়। বিশেষ করে বিনোদনের জন্য শিশুদের প্রথম পছন্দ পৌর পার্কের চিড়িয়াখানাটি।
শুক্রবার ও শনিবার সহ বিভিন্ন ছুটির দিনে দর্শকের ঢল নামে ব্রহ্মপুত্র নদঘেঁষা নগরীর সাহেব কোয়ার্টার পার্কের এই আকর্ষণীয় স্থান চিড়িয়াখানায়। মানুষের পছন্দনীয় এই প্রতিষ্ঠানটির সার্বিক পরিবেশ, প্রাণী বৈচিত্র্য ও সুযোগ-সুবিধা এখনও দর্শকবান্ধব হতে পাড়েনি।
চিড়িয়াখানা একটি দেশের প্রাণ ও নান্দনিকতার প্রতীক। এখানে নবীনরা আসে প্রাণিজগতের সাথে পরিচিত হতে। আর প্রবীণরা আসেন ভিন্নধরণের এক মানসিক প্রশান্তির জন্য।
বিশিষ্টজনরা মনে করেন ময়মনসিংহের চিড়িয়াখানা একটি ঐতিহ্যবাহী চিড়িয়াখানা। এটি আমাদের শিা ও নান্দনিকতার প্রতীক। এটির তত্ত্বাবধান ও এর সার্বিক ব্যবস্থাপনাসহ পশুপাখিদের রণাবেণে প্রশাসনকে দায়িত্ববান হতে হবে বলে মনে করেন দর্শকবান্ধবরা।
তবে বিশিষ্টজনরা মনে করেন এটা ময়মনসিংহের একটি অন্যতম ঐতিহ্য যা ধরে রাখা দরকার। যদি তা ধরে রাখা না যায় তাহলে পরবর্তী প্রজন্ম বিনোদন থেকে বঞ্চিত হবেন।
তাই বিশিষ্টজনরা এব্যাপারে হস্তপে কামনা ময়মনসিংহের বর্তমান মেয়র মো: ইকরামুল হক টিটুকে অভিনন্দন জানায় এই জন্য অতীতের কোন পৌর চেয়ারম্যান ও মেয়র পৌর পার্কটিকে এত সুন্ধর করে সাজায়নি এমন সুন্দর একটি পরিবেশে নাগরীক জীবনে শিশুদের জন্য এধরনের একটি চিড়িয়াখানা স্থাপন করার জন্য।

DSC_0094
চিড়িয়াখানা দেখতে আসা শিশু মো: মেজবাহ উদ্দিন অর্থ ও মো: মশিউল হুদা রাইয়ান এই বলে মন্তব্য করে আমরা মেয়র টিুটু মামাকে ভালোবাসি এই জন্য যে উনি আমাদের জন্য ভাবেন। আমাদের কথা চিন্তা করেই হয়ত উনি এই চিড়িয়াখানাটি নির্মান করেছেন। উনার মত মেয়র আমরা সব সময় চাই। আল্লাহ উনাকে দীর্ঘজীবি করুক।
চিড়িয়াখানার পরিচালক ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল বলেন, চিড়িয়াখানাটিকে আরও উন্নত করার চেষ্ঠা করা হচ্ছে অনেক নতুন নতুন জীব, জন্তু, পশু, পাখি আনার ব্যাবস্থা করা হয়েছে। এগুলি এসে পৌছলে ময়মনসিংহের পৌরসভায় এটি একটি আকর্ষনীয় চিড়িয়াখানা রুপে পরিনত হবে।

ব্রেকিং নিউজঃ