| |

পিসিবির প্রধান নির্বাচক হলেন ইনজামামই

আপডেটঃ 6:15 pm | April 16, 2016

Ad

স্পোর্টস ডেস্ক :

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক হয়েছেন সাবেক তারকা ক্রিকেটার ইনজামাম উল হক। এমন সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। তবে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে আগামী সোমবার।

ইনজামাম উল হক এই মুহূর্তে রয়েছেন আফগানিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসাবে। তবে পিসিবি আফগান ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছে, যাতে ইনজাজাম উল হককে তারা ছেড়ে দেয়। ইনজামামের নেতৃত্বে সম্প্রতি আফগানরা বেশ ভালো ক্রিকেট খেলেছে। জিম্বাবুয়ে সফরে তারা জিতেছিল টি২০ ও ওয়ানডে সিরিজ। ভারতে শেষ হওয়া টি২০ বিশ্বকাপের মূল পর্বেও খেলেছিল আফগানরা। মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমকও দেখিয়েছিল তারা।

কিন্তু পাকিস্তান দল সেই হিসাবে ছিল অনালোকিত। সুপার টেন পর্বে জয় মাত্র একটিতে। ফলে খেলা হয়নি সেমিতে। দেশে ফেরার পর অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান শহীদ আফ্রিদি। পরে মূল কোচের পদ থেকে সড়ে দাঁড়ান ওয়াকার ইউনুস। তবে প্রধান নির্বাচক পদে ইনজামামকে যেন নেয়া হয় এমন অনুরোধ করেছিলেন ওয়াকার।

পাকিস্তানের হয়ে ৩১টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ইনজামাম। যার ভেতর ১১টি জয় এবং ১১টি হার রয়েছে এবং নয়টি ড্র হয়ছে। ৮৭টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়ে ৫১টি ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছেন তিনি।

ব্রেকিং নিউজঃ