| |

আমরা এমন পত্রিকা চাই যেখানে সংবাদ হবে মুখ্য : ডিআইজি মামুন

আপডেটঃ 6:05 pm | April 25, 2016

Ad

স্টাফ রিপের্টার : আমরা এমন পত্রিকা চাই যেখানে সংবাদ হবে মুখ্য, তবে সে সংবাদকে হতে হবে অবশ্যই বস্তুনিষ্ঠ, যা গণতান্ত্রিক মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ গঠনে ভূমিকা রাখবে। দুঃসংবাদ বা খারাপ সংবাদ প্রাধান্য দিলে সমাজ-রাষ্ট্র ও পাঠকদের বিশেষ করে শিশু-কিশোরদের মনে স্বাভাবিক বিকাশকে অনেকটা বিভ্রান্তির মধ্যে ফেলে দেয়। তার মানে এই নয় যে এ ধরনের সংবাদ একেবারেই দেয়া যাবে না, ঘটনা ঘটলে সে সংবাদ তো দিতেই হবে, তবে  সে েেত্র যদি একটু ভিন্ন আঙ্গিকে এসব সংবাদ পরিবেশন করা যায় তাতে অনেক মঙ্গল হবে বলে মনে করেন ময়মনসিংহের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।
সোমবার দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার সাংবাদিকদের সাথে এক বিশেষ সাাতকারে তিনি আরো বলেন, রাষ্ট্রের সার্বভৌমত্ব, সমাজের শৃঙ্খলাকে বিনষ্ট করে ও মানবিক সমাজ বিকাশকে বাধাগ্রস্থ করতে পারে সেসব সংবাদ পরিবেশনে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।
রাজনৈতিক বিষয় গুরুত্ব দেয়া হলেও ভবিষ্যত প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, বাঙালির আতœপরিচয়ের ইতিহাসগুলোকে সঠিকভাবে উপস্থাপন করে একটি গণতান্ত্রিক মূল্যবোধ সম্পন্ন সমাজ গঠনে উদ্বুদ্ধ করতে হবে। পত্রিকায় শিল্প, সংস্কৃতি, লেখাপড়া, বিনোদন সমাজ-সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে মানুষের মানবিক মূল্যবোধকে আঘাত করে বা বিরূপ কোনো প্রতিক্রিয়ার সৃষ্টি করে এমন কোনো সংবাদ পরিবেশনের েেত্র সচেতন হতে হবে।
পত্রিকা সমাজের দর্পণ তাই বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে গণতান্ত্রিক মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ গঠনে ভূমিকা রাখতে হবে।
তিনি দৈনিক ময়মনসিংহ প্রতিদিনের প্রাকাশক, সম্পাদক ও সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন,  ভিন্ন আঙ্গিকে পত্রিকাটি এসব সংবাদ পরিবেশন করে ময়মনসিংবাসী তথা  রাষ্ট্রের সার্বভৌমত্ব, সমাজের শৃঙ্খলার উন্নয়ন ও মানবিক সমাজ বিকাশ বিকশিত করছে।
তিনি বলেন, দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকাটি মনোযোগ সহকারে পড়ে থাকি। জেলা থেকে এমন একটি রঙ্গিন পত্রিকা বের করা সত্যই কষ্টসাধ্য। পত্রিকার নামকরণে তিনি জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ ফারুকীকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।
এসময় পত্রিকার প্রধান সম্পাদক রফিক খায়রুল বলেন, কোন অন্যায়ের সাথে আপোষ নেই। সত্য লিখতে দৈনিক ময়মনসিংহ প্রতিদিন কখনে পিছপা হবেনা। সত্য প্রকাশ করতেই দৈনিক ময়মনসিংহ প্রতিদিন আত্মপ্রকাশ করে। মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, দুর্নীতি- অনিযমের বিরুদ্ধে আমাদের পত্রিকা সব সময় স্বোচ্ছার থাকবে।

ব্রেকিং নিউজঃ