| |

শিক্ষক হত্যার প্রতিবাদে রাবিতে ধর্মঘট

আপডেটঃ 6:44 pm | April 25, 2016

Ad

রাবি (রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের প্রফেসর এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে এবং জড়িতদের বিচার দাবিতে ক্যাম্পাসে ধর্মঘট চলছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার (২৪ এপ্রিল) সকাল থেকে শিক্ষকরা ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘট পালন করছেন। এছাড়া ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের আহ্বানে ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘট কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রায় সব বিভাগের ক্লাসরুমে তালা ঝুলতে দেখা গেছে। কিছু কিছু বিভাগের অফিস রুম খোলা থাকলেও শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি নেই। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ব্যস্ততম স্থানগুলো প্রায় ফাঁকা। বিভিন্ন বিভাগে নির্ধারিত পরীক্ষাও স্থগিত করেছে সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটি।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাশেদ রিন্টু বলেন, রোববার আমাদের ইনকোর্স পরীক্ষা ছিল। এই পরিস্থিতিতে তা স্থগিত করা হয়েছে।

রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর শাহ আজম শান্তনু বলেন, রেজাউল স্যারকে হত্যার প্রতিবাদে আমরা সোমবার পর্যন্ত সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি সোমবার ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হবে। আমরা এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

ইংরেজি বিভাগের শিক্ষক মো. অসিউজ্জামান বলেন, ইংরেজি বিভাগ তিনদিন বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে অবস্থান ধর্মঘট করবে। রোববার আমাদের প্রতিবাদ র‌্যালি ও সমাবেশ কর্মসূচি পালনের কথা রয়েছে। হত্যাকারীদের গ্রেফতার করে বিচারের দাবিতে আমাদের আন্দোলন চলবে।

শনিবার (২৩ এপ্রিল) সকাল পৌনে ৮টার দিকে রাজশাহীর শালাবাগান এলাকায় নিজ বাসার কাছে প্রফেসর রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ব্রেকিং নিউজঃ