| |

নান্দাইলে পাঁচরুখী বাজারের ব্রিজ দিয়ে মৃত্যুঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রিরা

আপডেটঃ 6:23 pm | May 03, 2016

Ad

এ এস শামছুজ্জামান বাবুল: ময়মনসিংহের নান্দাইল উপজেলার পাঁচরুখী বাজার সংলগ্ন মেয়াদ উত্তীর্ন ব্রিজ দিয়ে প্রতিদিন হাজার হাজার যাত্রি ও যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। ইতোমধ্যে অসতর্কতায় বেশ কয়েকজনের মৃত্যু হলেও কর্তৃপরে টনক না নড়ায় সাধারনের ােভ বেড়েই চলছে।
নান্দাইল উপজেলা সদর থেকে দেওয়ানগঞ্জ হয়ে গফরগাঁও উপজেলার সাথে সংযোগ রাকারি একমাত্র এই সড়কটির পাঁচরুখী বাজার সংলগ্ন ব্রানখালী নদের উপর ব্রিজটি আশির দশকে নির্মান করা হলেও নিন্মমানের কাজের জন্য এই ক’বছরেই তা নড়বড়ে হয়ে যায়। ইতোমধ্যে ব্রিজের চারপাশে রেলিং ভেঙ্গে নদে পড়ে গেছে। কোথাও কোথাও দু-চার ফুট রেলিং দেখা গেলেও তা ভেঙ্গে শুধু লোহার আস্তরন চোখে পড়ে। ব্রিজটির বেশ কয়েক স্থানে স্লাব উঠে গিয়ে গর্ত দেখা দিয়েছে।
প্রতিদিন এ রাস্তা দিয়ে নান্দাইলের চাঁনপুর, শেরপুর, রাজাবাড়িয়া, হালিউড়া, খারুয়া, দত্তগ্রাম বাজার, দেওয়ানগঞ্জ বাজার সহ পার্শ্ববর্তী গফরগাঁও উপজেলার হাজার হাজার যাত্রী, অটো, নছিমন, পিকআপ, সি.এন.জি, মালবাহি ট্রাক এ রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে। এসব পরিবহন ব্রিজটির উপরে উঠার পর সেতুটি থরথর করে কাঁপতে থাকে।
ব্রিজটির রেলিং ভাঙ্গা থাকায় গত বছর মাদারীনগর গ্রামের তোফাজ্জল হোসেন নামের এক ব্যক্তি নিচে পড়ে মারা যায়। কিছুদিন পূর্বে ব্রিজের উপর দিয়ে যাবার সময় অজ্ঞাত পথচারি ও একটি গরু নিছে পড়ে মারাক্তক আহত হয়। তাছাড়াও প্রতিনিয়তই কোন না কোন যাত্রি আহত হচ্ছে। কর্তৃপ নজর না দেয়ায় এলাকাবাসি নিজেদের উদ্যোগে সম্প্রতি ভাঙ্গা রেলিংয়ে বাঁশ টানিয়ে দিলেও ঝুঁিক থেকেই যাচ্ছে।
স্থানীয় জন প্রতিনিধিসহ এলাকাবাসি অবিলম্বে ব্রিজটি মেরামত করে মৃত্যু ঝুঁকির হাত থেকে সাধারন মানুষকে রার জন্য কর্তৃপরে সুদৃষ্টি কামনা করেছেন।

ব্রেকিং নিউজঃ