| |

সৈয়দ আশরাফের দায়িত্ব কমলো

আপডেটঃ 1:17 am | May 04, 2016

Ad

সংসদ কাজে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে। তার পরিবর্তে ওই দায়িত্ব দেয়া হয়েছে আইনমন্ত্রী আনিসুল হককে। তবে কী কারণে আকস্মিক এই পরিবর্তন, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

মঙ্গলবার রাতে সংসদ সচিবালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, “বাংলাদেশ জাতীয় সংসদে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত কাজে নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পরিবর্তে অদ্য ০৩ মে থেকে দায়িত্ব পালন করবেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।”

মঙ্গলবার সংসদ অধিবেশনে প্রতিরক্ষা কর্মবিভাগ সংক্রান্ত দুটি বিল পাসের প্রস্তাব করার কথা ছিল সৈয়দ আশরাফের। ছাপানো কার্যসূচিতেও তা লেখা ছিল। তবে তার জায়গায় আনিসুল হক বিল দুটি তোলেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরীও বিল পাসের প্রস্তাবের জন্য আইনমন্ত্রীকে সংসদ কাজে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে আহ্বান করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ দশম সংসদের শুরু থেকে অধিবেশনে প্রতিরক্ষা কাজে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। দুই বছর পর সেই দায়িত্ব হারালেন তিনি।

প্রতিরক্ষা দফতরের মন্ত্রী প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নিজেই।

অনেকটা হঠাৎ করেই গতবছর সৈয়দ আশরাফকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে তখন রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা হয়েছিল। অবশ্য এক সপ্তাহের মধ্যেই তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

ব্রেকিং নিউজঃ